খুলনা, বাংলাদেশ | ৩ কার্তিক, ১৪৩১ | ১৯ অক্টোবর, ২০২৪

Breaking News

  যমুনায় প্রধান উপদেষ্টার সাথে সংলাপে অংশ নিয়েছে গণফোরাম
  জুলাই-আগস্ট গণহত্যার তথ্য সংগ্রহে সরকারের গণবিজ্ঞপ্তি জারি
  গণফোরাম, এলডিপিসহ আরও কয়েকটি রাজনৈতিক দল ও জোটের সাথে প্রধান উপদেষ্টার সংলাপ বিকালে

খুলনায় ৮ হাজার কেজি সরকারি চাল জব্দ, গ্রেপ্তার ২

নিজস্ব প্রতিবেদক

খুলনা মহানগরীর রূপসা ব্রীজ সংলগ্ন এলাকায় রূপসা অটোরাইস মিল থেকে সরকারি ৮ হাজার কেজি চাল জব্দ করেছে র‌্যাব-৬। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত এঘটনায় আজ সোমবার (২৮ সেপ্টেম্বর) রাত ১০টার দিকে লবনচরা থানায় মামলা প্রক্রিয়াধীন ছিল। গ্রেপ্তারকৃতরা হল বটিয়াঘাটার খারাবাদ এলাকার আফছার আলী আকুঞ্জির ছেলে মোঃ সামসুল ইসলাম উরফে শাহাজাদা আকুঞ্জি (২৮) ও বাগেরহাটের মোড়েলগঞ্জের কুটিবাড়ী এলাকার হামিদ উদ্দিন তালুকদারের ছেলে মোঃ মোস্তফা কামাল তালুকদার (৪৮)।

র‌্যাব সূত্র জানিয়েছেন, নগরীর রূপসা ব্রীজ সংলগ্ন মেসার্স রূপসা অটোরাইস মিলের মধ্যে কতিপয় অসাধু ব্যবসায়ী (‘শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুধা হবে নিরুদ্দেশ’ খাদ্য অধিদপ্তরের সীলমোহর যুক্ত) সরকারি চাল মজুদ করে কালোবাজারীর মাধ্যমে ক্রয়-বিক্রয় করছে; এমন তথ্যের ভিত্তিতে রবিবার দিবাগত (২৮ সেপ্টেম্বর) রাত সোয়া তিনটার দিকে অভিযান চালিয়ে মেসার্স রূপসা অটোরাইস মিল থেকে দু’জনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হল- খুলনার বটিয়াঘাটার খারাবাদ এলাকার আফছার আলী আকুঞ্জির ছেলে মোঃ সামসুল ইসলাম উরফে শাহাজাদা আকুঞ্জি (২৮) ও বাগেরহাটের মোড়েলগঞ্জের কুটিবাড়ী এলাকার হামিদ উদ্দিন তালুকদারের ছেলে মোঃ মোস্তফা কামাল তালুকদার (৪৮)। ঘটনাস্থল থেকে খারাবাদ এলাকার আলী আকবর আকুঞ্জির ছেলে মোঃ আতিকুর রহমান আকুঞ্জী (৫০) কৌশলে পালিয়ে যায়। সেখান থেকে ২৬৭ বস্তায় ভর্তি মোট ৮ হাজার ১০ কেজি সরকারি চাল জব্দ করা হয়। এছাড়া একটি বস্তা সেলাইয়ের মেশিন, একটি ট্রাক, একটি ট্রলার, দু’টি মোবাইল ফোন ও ৪টি সীমকার্ড জব্দ করা হয়েছে।

আসামীদের জিজ্ঞাসাবাদে তারা র‌্যাবকে জানিয়েছে, অসাধু ব্যবসায়ীদের যোগসাজশে দীর্ঘদিন তারা সরকারী চাল মজুদ করে কালোবাজারীর মাধ্যমে ক্রয়-বিক্রয় করছিল। সরকারি সীল লাগানো বস্তাগুলো পরিবর্তন করে অন্য বস্তায় চাল প্যাকেটিং করে ক্রয়-বিক্রয় করতো।

এঘটনায় লবণচরা থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

খুলনা গেজেট/এআইএন




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!