খুলনা, বাংলাদেশ | ২৭ আশ্বিন, ১৪৩১ | ১২ অক্টোবর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৯ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৯১৫
  ময়মনসিংহে ভিমরুলের কামড়ে বাবা-মেয়ের মৃত্যু
  এমন রাষ্ট্র গঠন করতে চাই যা নিয়ে দুনিয়ার সামনে গর্ব করা যায়, ঢাকেশ্বরী মন্দিরে শুভেচ্ছা বিনিময় শেষে প্রধান উপদেষ্টা ড. ইউনূস
  আজ মধ্যরাত থেকে ইলিশ ধরা-বিপণনে ২২ দিনের নিষেধাজ্ঞা

এক মিনিটে রাজশাহীগামী টিকিট বিক্রি শেষ

নিজস্ব প্রতিবেদক

এক মিনিটে খুলনা থেকে রাজশাহীগামী ট্রেনের টিকিট শেষ। বৃহস্পতিবার সকাল ৮ টার দিকে টিকিট বিক্রি শুরু হয়। শুরুর এক মিনিটের মধ্যে সব বিক্রি শেষ। কথাগুলো বললেন কাউন্টারের বাইরে দাড়িয়ে থাকা টিকিট প্রত্যাশী আলীমুজ্জামান।

তিনি বলেন, বুধবার দুপুর থেকে দাড়িয়েছেন সরাসরি রাজশাহী যাবার টিকিটের জন্য। কিন্তু সরাসরি রাজশাহীর না পেয়ে নাটোরের টিকিট টেয়েছেন। সেখান থেকে বাসে চড়ে তাকে রাজশাহী যেতে হবে। অপরিচিত জায়গা কিভাবে যাবেন তা নিয়ে তিনি বেশ চিন্তিত ছিলেণ।

জানা গেছে, ২৫, ২৬, ২৭ জুলাই রাজশাহী বিশ্বিবিদ্যালয়ে ৩ টি ইউনিটে পরীক্ষা অনুষ্ঠিত হবে। এতে অংশ নেওয়ার জন্য খুলনাসহ আশপাশের জেলার কয়েক হাজার শিক্ষার্থী খুলনা স্টেশনে হাজির হয় টিকিটের জন্য। বুধবার ২৪ জুলাইয়ের টিকিট কিনতে শিক্ষার্থীদের যুদ্ধে অংশ নিতে হয়। আজ ২৫ জুলাইয়ের টিকিট বিক্রি হয়েছে। কিন্তু সকাল ৮ টা ২ মিনিটের মধ্যে কাউন্টার ও অনলাইনের সবমিলিয়ে ১৩০টি টিকিট বিক্রি হয়ে যায়।

আলীমুজ্জামান আরও বলেন, বুধবার ও বৃহস্পতিবার বাংলাদেশের সব মিডিয়াতে খুলনার রেলস্টেশনে শিক্ষার্থীদের দুর্দশার চিত্র তুলে ধরা হয়েছে। রেলমন্ত্রী আমাদের দুর্দশা বা পরীক্ষার কথা বিবেচনা খুলনা থেকে রাজশাহী যাওয়ার জন্য বিশেষ ট্রেনের ব্যবস্থা করে দিতে পারতেন। এটা করলে আমাদের কষ্ট লাঘব হত।

মো: সাকিল নামে এক শিক্ষার্থী বলেন, আধুনিক হয়েছে খুলনার রেল স্টেশন। উন্নত হয়নি সেবার মান। সারারাত এখানে থেকে কষ্ট করেছেন একটি টিকিটের জন্য কিন্তু পায়নি। সকালে তাকে কাউন্টার থেকে ফুলবাড়িয়ার টিকিট ধরিয়ে দেওয়া হয়। সেখান থেকে বাসে করে রাজশাহী যেতে হবে। সেখানে থেকে তাকে ভর্তি পরীক্ষায় অংশ নিতে হবে।

ওসামা ইসলাম বলেন, অনেক কষ্টে রাজশাহী যাওয়ার টিকিট পেয়েছি। রাতে এখানে প্রস্তুতি নিয়েছি। তিনি আরও বলেন, সকলকে প্রতিবাদী হতে হবে। না হলে কোন দাবি আদায় সম্ভব নয়। ঢাকায় রনি প্রতিবাদি হয়ে তার দাবি আদায় করে নিয়েছেন। সকলে প্রতিবাদি হলে দাবি পূরণ হবেই।

এদিকে খুলনা স্টেশন মাষ্টার মানিক চন্দ্র সাহা বলেন, পদ্মা সেতু চালুর পর দু’ঈদে যাত্রীদের চাপ কমেছে। কিন্তু ভর্তি পরীক্ষা আসলেই যাত্রীদের চাপ বাড়ে। বুধাবার ২৪ জুলাইয়ের টিকিট বিক্রি করা হয়েছে। আজ ২৫ জুলাইয়ের টিকিট বিক্রি করা হচ্ছে। যাত্রীরা সরাসরি রাজশাহীর টিকিট না পেয়ে ওই অভিমুখী স্টেশনের টিকিট নিচ্ছেন। উপস্থিত শিক্ষার্থীরা ট্রেন সংখ্যা বাড়ানোর দাবি করলে তিনি কোন উত্তর দিতে পারেননি।

খুলনা গেজেট/ এস আই

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!