খুলনা, বাংলাদেশ | ২৭ আশ্বিন, ১৪৩১ | ১২ অক্টোবর, ২০২৪

Breaking News

  ময়মনসিংহে ভিমরুলের কামড়ে বাবা-মেয়ের মৃত্যু
  এমন রাষ্ট্র গঠন করতে চাই যা নিয়ে দুনিয়ার সামনে গর্ব করা যায়, ঢাকেশ্বরী মন্দিরে শুভেচ্ছা বিনিময় শেষে প্রধান উপদেষ্টা ড. ইউনূস
  আজ মধ্যরাত থেকে ইলিশ ধরা-বিপণনে ২২ দিনের নিষেধাজ্ঞা

খুলনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে পুনর্মিলনী

নিজস্ব প্রতিবেদক

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, দেশের নারীরা এখন কোন ক্ষেত্রে পিছিয়ে নেই। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নারীর ক্ষমতায়ন নিশ্চিত করতে রাষ্ট্রীয় বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে নারীদের পদায়ন করেছেন। দেশের অর্ধেক জনগোষ্ঠী নারী উল্লেখ করে তিনি বলেন, তাদের পিছিয়ে রেখে দেশের সার্বিক উন্নয়ন কখনো সম্ভব নয়। বিষয়টি উপলব্ধী করে মাননীয় প্রধানমন্ত্রী নারী সমাজকে এগিয়ে নিতে শিক্ষাসহ বিভিন্ন ক্ষেত্রে সুবিধা প্রদান করেছেন। ফলে নারী সমাজের অগ্রযাত্রা সূচিত হয়েছে।

সিটি মেয়র আজ শুক্রবার সকালে খুলনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। স্কুলের ৫৫বছর পূর্তী উপলক্ষে এ পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। সিটি মেয়র বেলুন ও কবুতর উড়িয়ে এবং কেক কেটে পুনর্মিলনী অনুষ্ঠানের উদ্বোধন করেন।

প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র আরো বলেন, বর্তমান সরকার দেশের উন্নয়নে নিবেদিত প্রাণ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশবাসীকে পদ্মাসেতু উপহার দিয়েছেন। প্রধানমন্ত্রী ছাড়া এত বড় মেঘা প্রকল্প বাস্তবায়ন করা সম্ভব ছিল না। মোংলা বন্দরের উন্নয়নসহ খান জাহান আলী (র.) সেতু, খুলনা-মোংলা রেল লাইন স্থাপনসহ এ অঞ্চলের বহু উন্নয়ন প্রকল্প প্রধানমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টায় বাস্তবায়িত হয়েছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে উন্নয়নের যে ধারা সূচিত হয়েছে তা অব্যহত থাকলে আগামী ৪১‘ সালের মধ্যেই বাংলাদেশ উন্নত বিশে^র একটি দেশে পরিণত হবে।

পুনর্মিলনী অনুষ্ঠান আয়োজক কমিটির আহবায়ক বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রী আফরোজা জেসমিন বিথি‘র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন খুলনা জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাড. সাইফুল ইসলাম, সোনাডাঙ্গা থানা আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান বুলু বিশ্বাস, ১৬নং ওয়ার্ড কাউন্সিলর মো: আনিছুর রহমান বিশ্বাস, সাবেক সংসদ সদস্য ও বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রী এ্যাড. হোসনে আরা বাবলী ও বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা দেলোয়ারা বেগম। অন্যান্যের মধ্যে কেসিসি‘র সংরক্ষিত আসনের কাউন্সিলর শেখ আমেনা হালিম বেবী, বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষিকা নাহার বানু ও রাশিদা বেগম অনুষ্ঠানে বক্তৃতা করেন। সঞ্চালনা করেন আয়োজক কমিটির সদস্য সচিব ডা. সোহানা সেলিম।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!