খুলনা, বাংলাদেশ | ২৭ আশ্বিন, ১৪৩১ | ১২ অক্টোবর, ২০২৪

Breaking News

  আজ মধ্যরাত থেকে ইলিশ ধরা-বিপণনে ২২ দিনের নিষেধাজ্ঞা
  ভারতে দুই ট্রেনের মধ্যে ভয়াবহ সংঘর্ষ, ১২ বগি লাইনচ্যুত

উপকূলবাসীর ভাবনায় ‘খুলনা গেজেট’

নিতিশ সানা, কয়রা

দক্ষিণ-পশ্চিমাঞ্চলের অবহেলিত সুন্দরবন সংলগ্ন অঞ্চল খুলনার কয়রা উপজেলা। জলবায়ু পরিবর্তনে প্রতিনিয়ত ঝড়, বন্যা, জলোচ্ছ্বাসের সাথে যুদ্ধ করে টিকে থাকে উপকূলের মানুষ। খুলনা গেজেট প্রতিষ্ঠালগ্ন থেকে উপকূলীয় জনপদের মানুষের দুঃখ-দুর্দশা, জীবন-জীবিকার কথা তুলে ধরছে। খুলনা গেজেটের তৃতীয় বছরে পদার্পণে কয়রা উপজেলার বিশিষ্টজনরা অনলাইন নিউজ পোর্টালটির সাফল্য কামনা করেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা অনিমেষ বিশ্বাস বলেন, দক্ষিণ-পশ্চিমাঞ্চলের পাঠকপ্রিয় ‘খুলনা গেজেট’ অনলাইন নিউজ পোর্টাল সংবাদ ও সাংবাদিকতায় নতুন ধারা সৃষ্টি করেছে। খুলনা গেজেটে বস্তুনিষ্ঠ সংবাদ উপস্থাপনের কারণে স্বল্প সময়ের মধ্যে ব্যাপক সুনাম অর্জন করেছে। তিনি খুলনা গেজেটের সাফল্য কামনা করেন।

উপজেলা চেয়ারম্যান এস এম শফিকুল ইসলাম বলেন, বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করায় ‘খুলনা গেজেট’ পাঠকের আস্থার গণমাধ্যম হয়ে উঠেছে। প্রাকৃতিক দুর্যোগের তান্ডবে ক্ষতিগ্রস্ত কয়রার বিভিন্ন এলাকায় সৃষ্ট জনদুর্ভোগের বাস্তব চিত্র পোর্টালটির প্রতিবেদনে উঠে এসেছে। ফলে সমস্যা নিরসনে দ্রুত ব্যবস্থা নিতে সহায়ক হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নিশিত মিস্ত্রি বলেন, জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ‘খুলনা গেজেট’ বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে এবং প্রান্তিক জনগোষ্ঠীর কথা তুলে ধরে অল্প সময়ের মধ্যে মানুষের মনে জায়গা করে নিয়েছে।

উপজেলা বিএনপির আহব্বায়ক এ্যাডঃ মোমরেজ উদ্দিন বলেন, অবহেলিত উপকূলীয় অঞ্চল কয়রার মানুষের মৌলিক অধিকার, চিকিৎসা ব্যবস্থা, ন্যায়বিচার, কথা বলার স্বাধীনতা, সুশাসন জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল খুলনা গেজেটের মাধ্যমে উঠে আসে।

সাতক্ষীরা সরকারি কলেজের ইতিহাস বিভাগের প্রভাষক ও সামাজিক সংগঠন হিউম্যানিটি ফাস্ট সভাপতি ইদ্রিস আলী বলেন, “খুলনা জেলার উপকূলীয় অঞ্চলের মানুষের দুঃখ-কষ্ট, তাদের জীবন সংগ্রাম, এখানকার মানুষের মানবিকতার গল্প নিয়ে খুলনা গেজেট সারাবছরই অনুসন্ধানী প্রতিবেদন করে থাকে। দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকীতে এই নিউজ পোর্টালের সাথে জড়িত সাংবাদিক, শুভানুধ্যায়ী ও পাঠকদের প্রতি রইল প্রাণঢালা শুভেচ্ছা। আমি খুলনা গেজেটের উত্তরোত্তর সাফল্য কামনা করছি।”

গোবরা দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক মেসবাহ উদ্দিন বলেন, প্রতিনিয়ত ঘটে যাওয়া ঘটনা সবার আগে সঠিক সংবাদ পরিবেশন করায় খুলনা গেজেট অল্প সময়ের মধ্যে জনপ্রিয়তা পেয়েছে।

কয়রা উপজেলা চিত্রাঙ্কন শিল্পকলা একাডেমির প্রশিক্ষক শ্যাম সুন্দর মন্ডল বলেন, করোনা মহামারি ও প্রাকৃতিক দুর্যোগের সময় উপকূলের মানুষের দুঃখ-দুর্দশা তুলে ধরায় অল্প সময়ে ‘খুলনা গেজেট’র প্রতি এ অঞ্চলের মানুষের আস্থা তৈরি হয়েছে। তিনি নিউজ পোর্টালটির উত্তরোত্তর সাফল্য ও অগ্রগতি কামনা করেন।

খুলনা গেজেট/এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!