খুলনা, বাংলাদেশ | ২৭ আশ্বিন, ১৪৩১ | ১২ অক্টোবর, ২০২৪

Breaking News

  বিশ্ব ক্ষুধা সূচকে তিন ধাপ পিছিয়ে ৮৪তম বাংলাদেশ
  দীপ্ত টিভির তামিম হত্যা: ৫ আসামি ৪ দিনের রিমান্ডে

দাকোপ-বটিয়াঘাটা উপজেলাকে তরমুজ জোন ঘোষণার দাবি

নিজস্ব প্রতি‌বেদক

খুলনার দাকোপ ও বটিয়াঘাটা উপজেলাকে তরমুজ চাষের জন্য কৃষি অর্থনৈতিক জোন ঘোষণার দাবি জানিয়েছেন লোকজ মৈত্রী কৃষক ফেডারেশন। একই সাথে কৃষক যাতে তরমুজ চাষে লাভবান হতে পারে তার জন্য সরকারের কাছে সকল প্রকার পৃষ্ঠপোষকতাসহ সার-কীটনাশক কম লাগে এমন উচ্চফলনশীল ইনব্রিড বীজ উদ্ভাবন, বীজের দাম নির্ধারণ, সরকার নির্ধারিত সার ও কীটনাশকের মূল্যের তদারকি, তরমুজ চাষের আগে সরকারী উদ্যোগে মাঠে এসে মাটি পরীক্ষা ও সার সুপারিশ, নদী খাল অবুমক্ত ও খনন করে সেচের ব্যবস্থা করা, তরমুজ পরিবহন ও বিপনন ব্যবস্থাকে মধ্যসত্ত্বভোগীদের হাত থেকে রক্ষা করার দাবি উত্থাপন করা হয়েছে।

বুধবার (৮ জুন বটিয়াঘাটা উপজেলার কাতিয়ানাংলা বাজারে লোকজ মৈত্রী কৃষক ফেডারেশনের মাসিক সভায় এই দাবি জানানো হয়। আগামী ১৪ জুন এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ বিষয়ে সমস্যা ও করণীয় বিস্তারিত তুলে ধরা হবে।

কৃষক ফেডারেশনের সভাপতি রবীন্দ্রনাথ মণ্ডলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক বিভাস মণ্ডলের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন লোকজের নির্বাহী পরিচালক দেবপ্রসাদ সরকার, শংকর রঞ্জন সরকার, সহসভাপতি মো: মনসুর আলী শেখ, দিপ্তী রাণী মল্লিক, আশালতা ঢালী, ঠাকুর দাস রায়, সহসাধারণ সাধারণ সম্পাদক প্রসেন রায়, বন্দনা রায়, তিমির বরণ সরকার, অমরী রাণী মণ্ডল, বাসুদেব মণ্ডল, অরুনি সরকার, সম্পা বিশ্বাস, অমিরা সরকার, সঞ্জিব রায়, অমরি মণ্ডল, লোকজের পলাশ দাশ, মিলন কান্তি মণ্ডল ও দিপংকর কবিরাজ প্রমুখ।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!