খুলনা, বাংলাদেশ | ২৫ আশ্বিন, ১৪৩১ | ১০ অক্টোবর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০৩৩
  কুষ্টিয়ায় বজ্রপাতে ৪ জনের মৃত্যু
  আরও এক মামলায় খালাস পেলেন ফখরুল-রিজভী-আমির খসরু
  ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে রেণু হত্যা : একজনের মৃত্যুদণ্ড, ৪ জনের যাবজ্জীবন

সুন্দরবনে বাঘ দেখে পর্যটকদের উল্লাস (‌ভি‌ডিও)

ওয়াসিম আরমান, মোংলা

প্রাকৃতিক সৌন্দর্যের অপরূপ এক লীলাভূমি সুন্দরবন। শুধু দেশে নয়, বিশ্বের দর্শনীয় স্থানগুলোর মধ্যে সুন্দরবন অন্যতম। শীত মৌসুম এলে এই বনের সৌন্দর্য দেখতে প্রতি বছর লাখো পর্যটক সুন্দরবনে ঘুরতে আসে। আর সুন্দরবন ঘুরতে এসে বনের রাজা বা রানীর সাথে দেখা হয়ে যাওটা পর্যটকটদের জন্য চরম আনন্দের ব্যাপার।

শনিবার (১২ মার্চ) সুন্দরবনে পরিবারসহ বাঘের দেখা মিলেছে ঢাকা থেকে ঘুরতে আসা পর্যটকদের। এমএল সুবতি নামের পর্যটকবাহী লঞ্চে ঢাকা থেকে সুন্দরবন ঘুরতে আসেন ৩০ জন প্রকৃতিপ্রেমী পর্যটক।

সুন্দরবনের কটকা ও কচিখালির মধ্যবর্তী স্থানে এলে তারা দেখতে পান বনের রাজা রয়েল বেঙ্গল টাইগারের। এসময় তারা আনন্দে আত্মহারা হয়ে হৈ চৈ শুরু করেন।

ওই লঞ্চে থাকা পর্যটক সোহরাব হোসেন খুলনা গেজেটকে জানান, শনিবার বিকেল আনুমানিক সাড়ে ৪ টার দিকে সুন্দরবন থেকে খুলনার উদ্দেশ্যে রওনা হলে কচিখালি এবং কটকার মাঝামাঝি ছিটে কটকা নামক স্থানে এলে আমাদের সামনে থাকা ওয়েব নামের অন্য একটি লঞ্চ জানায় যে তারা নদীর চরে বাঘ দেখতে পেয়েছে, আমরা যাতে চরের দিকে খেয়াল রাখি।

তিনি বলেন, আমরা চরের দিক তাকাতেই দেখি একসাথে ৫টি বাঘ নদীর চরে গোল গাছের পাশে বসে রয়েছে এবং খেলা করছে।  এদৃশ্য এতোটাই মনোমুগ্ধকর ছিল যা আপনাকে বোঝাতে পারবো না। দেখে যেন মনে হচ্ছিলবাঘ মামা তার স-পরিবারে আমাদের মতো ঘুরতে এসেছে।

তিনি আনন্দে আত্মহারা হয়ে বলেন, আমার জীবনে এমন দৃশ্য আর দেখার সুযোগ হবে কিনা জানি না।

লঞ্চের মাস্টার শামিম জানান, আমি সুন্দরবনে বহুবার এসেছি কিন্তু বাঘের দেখা কখনও পাইনি। এই প্রথম সুন্দরবনের বাঘ দেখলাম তা আবার একসাথে ৫টি। সত্যি এটি একটি বিস্ময়কর ব্যাপার। তবে আমার মনে হয় সুন্দরবনে আগের থেকে বাঘের সংখ্যা বৃদ্বি পেয়েছে। আর এভাবে বন্যপ্রাণী ও বাঘের দেখা পেলে সুন্দরবনে পর্যটকদের আগমন আরও বাড়বে।

খুলনা গেজেট/এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!