খুলনা, বাংলাদেশ | ২৪ আশ্বিন, ১৪৩১ | ৯ অক্টোবর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০৩৩
  কুষ্টিয়ায় বজ্রপাতে ৪ জনের মৃত্যু
  আরও এক মামলায় খালাস পেলেন ফখরুল-রিজভী-আমির খসরু
  ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে রেণু হত্যা : একজনের মৃত্যুদণ্ড, ৪ জনের যাবজ্জীবন

রমজান উপলক্ষে কেসিসির ৬৫ হাজার মানুষ পাবে টিসিবি’র পণ্য

নিজস্ব প্রতিবেদক

খুলনা সিটি কর্পোরেশনের ১৫তম সাধারণ সভা আজ বৃহস্পতিবার বেলা ১১টায় নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক।

সভার শুরুতে সাবেক আওয়ামী লীগ নেতা এ্যাড. গোলাম মোস্তফা ফারাজী, এটিএম হাসানুজ্জামান ও মোঃ মনিরুজ্জামান সাগর, বিশিষ্ট ব্যবসায়ী এসএম সরোয়ার হোসেন, নাট্য পরিচালক এসএম মতিউর রহমান, খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. শেখ মোঃ রজিকুল ইসলামের সহধর্মিনী সুরাইয়া সুলতানা, সেন্ট জোসেফস উচ্চ বিদ্যালয়ের সাবেক সহকারী প্রধান শিক্ষক ও আওয়ামী লীগ নেতা ফয়েজুল ইসলাম টিটোর পিতা মোঃ একরামুল হক, আওয়ামী লীগ নেতা মোঃ মনিরুল ইসলাম বাশারের মাতা গোলেজান বেগম ও সাপ্তাহিক খুলনার বাণী পত্রিকার সম্পাদক সৈয়দ তারেকুল আলম-এর মৃত্যুতে শোক প্রস্তাব গৃহীত হয়। এছাড়া ২৮ নং ওয়ার্ড কাউন্সিলর আজমল আহমেদ তপন-এর সুস্থতা কামনা করা হয়।

সভায় পবিত্র রমজান উপলক্ষে টিসিবি’র মাধ্যমে সাশ্রয়ী মূল্যে খাদ্যদ্রব্য ক্রয়ে ৬৫ হাজার উপকারভোগীদের মাঝে কার্ড বিতরণের তালিকা প্রণয়ন এবং প্রত্যেক ওয়ার্ডে সুষ্ঠুভাবে উপকারভোগী বাছাই চূড়ান্ত করার লক্ষ্যে সংশ্লিষ্ট ওয়ার্ডের কাউন্সিলরকে প্রধান করে কমিটি গঠন করা হয়। এছাড়া সভায় মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে আগামী ৫ মার্চ বিকেলে শহীদ হাদিস পার্কে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন, নগর ভবনের পশ্চিম প্রবেশদ্বারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ম্যুরাল ও পূর্ব প্রবেশদ্বারে মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী সৌধ নির্মাণের লক্ষ্যে ব্যয় অনুমোদন, কেসিসি’র সাথে ওয়ান্ডারল্যান্ড শিশু পার্কের ইজারার মেয়াদ নবায়ন ও সম্পাদিত চুক্তিসহ মহানগর পুলিশ আইন-২০২০ খসড়া এর সাথে “সিটি কর্পোরেশন আইন’-২০০৯ এর কোন সাংঘর্ষিকতা আছে কিনা সে সম্পর্কে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে প্রেরণের জন্য কেসিসি কর্তৃক গঠিত কমিটির সুপারিশসমূহের অনুমোদন দেয়া হয়।

সভায় সভাপতির বক্তৃতায় সিটি মেয়র বলেন,  প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা শ্রমজীবী অসহায় ও পিছিয়ে পড়া মানুষের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। সব সময় তিনি আর্ত মানবতার সেবায় নিবেদিত। করোনা মহামারীর সংকটকালে তিনি কর্মহীন মানুষের পাশে দাঁড়িয়েছেন। তাদেরকে পর্যাপ্ত খাদ্য সহায়তা দিয়েছেন। সিটি মেয়র বলেন, মাননীয় প্রধানমন্ত্রী পবিত্র রমজান উপলক্ষে সাধারণ মানুষের মাঝে টিসিবি’র মাধ্যমে সাশ্রয়ী মূল্যে খাদ্যদ্রব্য বিতরণের উদ্যোগ গ্রহণ করেছেন। এ ধরণের জনহিতকর কর্মসূচি ইতোপূর্বে কোন সরকারকে গ্রহণ করতে দেখা যায়নি। জনহিতকর এ কাজ সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য তিনি সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।

কেসিসি’র মেয়র প্যানেলের সদস্য মোঃ আমিনুল ইসলাম (মুন্না), মোঃ আলী আকবর টিপু, এ্যাড. মেমরী সুফিয়া রহমান শুনুসহ কাউন্সিলর, সংরক্ষিত আসনের কাউন্সিলর, সংশ্লিষ্ট কর্মকর্তা ও সরকারি বিভিন্ন সংস্থার কর্মকর্তাগণ সভায় উপস্থিত ছিলেন। সভা পরিচালনা করেন প্রধান নির্বাহী কর্মকর্তা লস্কার তাজুল ইসলাম।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!