খুলনা, বাংলাদেশ | ২২ আশ্বিন, ১৪৩১ | ৭ অক্টোবর, ২০২৪

Breaking News

  সাবেক পরিবেশমন্ত্রী সাবের হোসেন চৌধুরী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সাবেক সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান গ্রেপ্তার
  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২২৫
  পোল্যান্ডের রাষ্ট্রদূত হিসেবে খোরশেদ আলমের নিয়োগ বা‌তিল : পররাষ্ট্র মন্ত্রণালয়
  সাবেক মন্ত্রী আব্দুর রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা

স্পাইডার-ম্যানের অবিশ্বাস্য রেকর্ড!

বিনোদন ডেস্ক

মারভেল সিনেমাটিক ইউনিভার্সের জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি ‘স্পাইডার-ম্যান’। এই সিরিজের সবগুলো সিনেমাই হয়েছে সফল। তবে নতুন সিনেমাটি ভেঙে দিচ্ছে অতীতের সব রেকর্ড। মুক্তির পর মাত্র ৯ দিনে এটির আয় ছাড়িয়ে গেছে ১ বিলিয়ন ডলার! যা মহামারি কালে বিশ্বের যেকোনো সিনেমার জন্য সর্বোচ্চ আয়।

বর্তমানে ‘স্পাইডার-ম্যান: নো ওয়ে হোম’ সিনেমার বিশ্বব্যাপী আয় ১ দশমিক ০৫ বিলিয়ন ডলার। যা বাংলাদেশি মুদ্রায় ৯ হাজার কোটি টাকারও বেশি। এর আগে এই সিরিজের ‘স্পাইডার-ম্যান: ফার ফ্রম হোম’ সিনেমাটি ১ বিলিয়ন ডলার আয় করতে সক্ষম হয়েছিল। বলাই বাহুল্য, নতুন সিনেমাটি ওই রেকর্ডও ভেঙে দিয়েছে।

২০১৯ সালের নভেম্বরে চীন থেকে করোনাভাইরাস ছড়িয়ে পড়ে। এরপর বিশ্বব্যাপী ভাইরাসটি মহামারি আকার ধারণ করে। লাখো মানুষের মৃত্যু আর কোটি কোটি মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছিল। এর ফলে পুরো বিশ্ব প্রায় থমকে গিয়েছিল। সিনেমা ব্যবসাতেও নেমেছিল ধ্বস।

সেই খরা কাটিয়ে এরইমধ্যে জমে উঠেছে বিশ্ব সিনেমা। আর এই জমে ওঠার পালে সবচেয়ে জোরালো হাওয়া দিল ‘স্পাইডার-ম্যান: নো ওয়ে হোম’। জানা গেছে, হলিউডের সর্বশেষ সিনেমা হিসেবে ১ বিলিয়ন ডলার আয় করেছিল স্টার ওয়ারস ফ্র্যাঞ্চাইজির ‘স্টার ওয়ারস: দ্য রাইজ অফ স্কাইওয়াকার’। এটি মুক্তি পেয়েছিল ২০১৯ সালে। অবশেষে দীর্ঘ দুই বছর পর ১ বিলিয়নের মাইলফলক এল স্পাইডার-ম্যানের হাত ধরে।

তবে এখানেই শেষ নয়, ‘স্পাইডার-ম্যান: নো ওয়ে হোম’-এর আয় আরও অনেক দূর গড়াবে। কেননা বিশ্ব সিনেমার সবচেয়ে বড় বাজার চীনে এখনো এটি মুক্তি পায়নি। সেখানে মুক্তি পেলে সিনেমাটি অনন্য উচ্চতায় পৌঁছে যাবে, তা বলার অপেক্ষা রাখে না।

উল্লেখ্য, এই সিনেমা নির্মাণ করেছেন জন ওয়াটস। এতে স্পাইডার-ম্যানের ভূমিকায় অভিনয় করেছেন টম হল্যান্ড।

 

খুলনা গেজেট/এনএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!