খুলনা, বাংলাদেশ | ২৩ আশ্বিন, ১৪৩১ | ৮ অক্টোবর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ২ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২১৮
  বিএনপি কর্মী খুনের মামলায় সাবের হোসেন ৫ দিনের রিমান্ডে
  সামিট গ্রুপের আজিজসহ পরিবারের ১১ সদস্যের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ

বর্ণিল সাজে সেজেছে খুলনা

নিজস্ব প্রতিবেদক

বিজয়ের সুবর্ণ জয়ন্তীকে বরণ করতে খুলনা মহানগরী সেজেছে বর্ণিল সাজে। রঙ-বেরঙের আলোকসজ্জায় আলোকিত হয়ে উঠেছে গোটা নগরী। লাল আর শ্যামল সবুজ বর্ণের আলোকসজ্জা যেন এক উজ্জ্বল পতাকা।

খুলনা শহরের প্রধান সড়কের পাশাপাশি গলিগুলোও শোভা পাচ্ছে ঝলমলে আলোকসজ্জায়। এমন আলোকিত খুলনা দেখে মুগ্ধ নগরবাসী।

সরেজমিন ঘুরে দেখা যায়, বিজয়ের ৫০ বছর পূর্তি উপলক্ষে বর্ণিল সাজে সেজেছে খুলনা নগরী। নগরের দৌলতপুর, নতুন রাস্তা মোড়, নিউ মার্কেট, শিববাড়ি মোড়, রেলস্টেশন, ডাকবাংলা মোড়, শহিদ হাদিস পার্ক এলাকা, ময়লা পোতা মোড়, রয়েল মোড়, সার্কেট হাউজ, নগরভবন, ডিসির বাংলো এলাকাসহ বিভিন্ন ব্যাংক, বীমা, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে আলোকসজ্জা করা হয়েছে।

এছাড়া সাজানো হয়েছে বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠান এবং ব্যবসা প্রতিষ্ঠান। আলোকসজ্জা করা হয়েছে নগরীর আইল্যান্ডগুলো। নগরজুড়ে শোভা পাচ্ছে লাল-সবুজের আলোকসজ্জা।

এদিকে, মহান বিজয় উপলক্ষে সরকারি, বেসরকারি ও বিভিন্ন রাজনৈতিক দলের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। প্রত্যুষে বিজয়ের ৫০ বছরপূর্তি উপলক্ষ্যে ৫০ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির সূচনা হবে। সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করবেন। এরপর মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর নেতৃত্বে উপস্থিত বীরশ্রেষ্ঠ পরিবার, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও বীর মুক্তিযোদ্ধারা পুষ্পস্তবক অর্পণ করবেন।

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!