খুলনা, বাংলাদেশ | ১৪ আশ্বিন, ১৪৩১ | ২৯ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  দেশে ফিরেছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস

মহসেন জুট মিল শ্রমিকদের চুড়ান্ত পাওনার দাবিতে শ্রম কার্যালয়ে অবস্থান কর্মসূচি

ফুলবাড়িগেট প্রতিনিধি

খুলনার শিরোমণি শিল্পাঞ্চলের ব্যক্তিমালিকানাধীন মহসেন জুট মিল শ্রমিক কর্মচারীদের চুড়ান্ত পাওনা জেলা প্রশাসকের কার্যালয়ে ত্রি পক্ষিয় বৈঠকের সিদ্ধান্তনুযায়ী ১ মাসের মধ্যে পরিশোধের কথা থাকলেও মালিক পক্ষ সেটাকে তোয়াক্কা না করে শ্রমিকদের কোন টাকা পরিশোধ করেনি। আন্দোলনরত শ্রমিক কর্মচারীরা তাদের চুড়ান্ত পাওনা পরিশোধের দাবীতে ২৬ আগস্ট বুধবার সকাল ১১ টা থেকে বেলা ১২ টা পর্যন্ত খুলনা বিভাগীয় শ্রম পরিচালকের কার্যালয়ের সামনে ১ ঘন্টা অবস্থান কর্মসৃচি পালন করে।

কর্মসূচী শেষে শ্রম পরিচালক মিজানুর রহমানের সাথে সাক্ষাৎ করে মিলের আন্দোলনরত শ্রমিকরা। এ সময় শ্রম পরিচালক বলেন মিল মালিক ত্রি পক্ষিয় বৈঠকের সিদ্ধান্ত অমান্য করেছে। যেহেতু বর্তমান সরকার শ্রম বান্ধব সরকার সেহেতু শ্রম ও কর্মসংস্থান প্রতি মন্ত্রী বেগম মুন্নুজান সুফিয়ান এমপি ও খুলনা জেলা প্রশাসক মহোদয় মহসেন জুট মিলের শ্রমিকদের পাওনা পরিশোধের ব্যাপারে সার্বক্ষণিক খোঁজ খবর রাখছেন। তিনি আরো বলেন, মিল মালিকের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা নেয়া হচ্ছে যেটা প্রক্রিয়াধীন রয়েছে।

শ্রমিকদের পাওনা পরিশোধের দাবীতে আগামীকাল সকাল ১১ টায় শ্রমিক কর্মচারীরা খুলনা জেলা প্রশাসকের সাথে সাক্ষাৎ করবেন। সাক্ষাতে জেলা প্রশাসক শ্রমিক কর্মচারীদের পাওনার ব্যাপারে সন্তুষ্ট জনক আশ্বাস না পেলে কঠিন আন্দোলনের কর্মসৃচি ঘোষনা করবেন বলে জানিয়েছেন মিলের সিবিএ সাবেক সভাপতি ও শ্রমিকলীগ নেতা শহিদুল্লাহ খা।

শ্রম কার্যালয়ের সামনে অবস্থান কর্মসৃচি পালন কালে শ্রমিকদের মধ্যে উপস্থিত ছিলেন, মিল শ্রমিক বীর মুক্তিযোদ্ধা মাহাতাব উদ্দিন, কাগজী ইব্রাহিম, ইঞ্জিল কাজী, ক্বারী আছহাব উদ্দিন, মহসেন জুট মিল ওয়াকার্স ইউনিয়নের সাবেক সভাপতি ও শ্রমিকলীগ নেতা শহিদুল্লাহ খা, সাবেক সাধারণ সম্পাদক খান গোলাম রসুল, আমির মুন্সি, সাংবাদিক মিহির রঞ্জন বিশ্বাস, আবু জাফর, মঙ্গল শেখ, সোহরাব শেখ, সালাম খান, ক্ষতিগ্রস্থ শ্রমিক পরিবারের সন্তান সাংবাদিক সাইফুল্লাহ তারেক প্রমুখ।

খুলনা গেজেট/এমআর




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!