খুলনা, বাংলাদেশ | ২২ আশ্বিন, ১৪৩১ | ৭ অক্টোবর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ২ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২১৮
  বিএনপি কর্মী খুনের মামলায় সাবের হোসেন ৫ দিনের রিমান্ডে
  সামিট গ্রুপের আজিজসহ পরিবারের ১১ সদস্যের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ

নতুন নেতৃত্বে চাঙ্গা হচ্ছে খুলনা জেলা স্বেচ্ছাসেবক লীগ

একরামুল হোসেন লিপু

সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্ব মনোনীত হওয়ার পর বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ খুলনা জেলা শাখা চাঙ্গা হতে শুরু করেছে। সেইসঙ্গে ঝিঁমিয়ে পড়া সংগঠনের ৯ টি উপজেলায়ও সাংগঠনিক কার্যক্রমে গতিশীলতা আসতে শুরু করেছে।

দলীয় সূত্রে জানা যায়, ২০০৩ সালে সর্বশেষ খুলনা জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। এতদিন আহবায়ক কমিটি দিয়েই সংগঠনের কার্যক্রম নিভু নিভু করে পরিচালিত হয়েছে। দীর্ঘদিন ধরে সম্মেলন না হওয়ার কারণে যোগ্য নেতৃত্বে প্রতিষ্ঠিত হয়নি। নেতৃত্ব প্রত্যাশীরাও হতাশ হয়েছেন।

সর্বশেষ দীর্ঘ ১৭ বছর পর একত্রে খুলনা জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে সংগঠনের জেলা শাখার সভাপতি হিসেবে খুলনা জেলা ছাত্রলীগের প্রাক্তন সফল সভাপতি শেখ মোঃ আবু হানিফ এবং এবং সাধারণ সম্পাদক হিসেবে এম এম আজিজুর রহমান রাসেল কে দায়িত্ব প্রদান করা হয়।

সভাপতি হিসেবে দায়িত্ব পাওয়ার পর শেখ মোঃ আবু হানিফ এবং এম এম আজিজুর রহমান রাসেল সাংগঠনিক গতিশীলতা এবং সংগঠনকে চাঙ্গা করার মিশন নিয়ে কাজ শুরু করেন। এ লক্ষ্যে সংগঠনটি গত ২০ নভেম্বর দলীয় কার্যালয়ে সর্বপ্রথম সংগঠনের ৯ উপজেলার নেতৃবৃন্দের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

এরপর বিজয়ের মাস শুরুর ১ম দিনে (১ ডিসেম্বর) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে সংগঠনের জেলা ও মহানগর শাখা যৌথভাবে ১৬ দিন ব্যাপী বাঙ্গালীর মুক্তি সংগ্রামের আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করে।

এছাড়া সংগঠনের জেলা শাখার উদ্যোগে মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে ৯ টি সাংগাঠনিক উপজেলায় বিজয় শোভাযাত্রা ও সমাবেশের উদ্যোগ নিয়েছে। আজ ৪ ডিসেম্বর দাকোপ উপজেলায় শোভাযাত্রা ও সমাবেশের মধ্য দিয়ে শুরু হওয়া এ উদ্যোগ ১৫ ডিসেম্বর ফুলতলা উপজেলায় শোভাযাত্রা ও সমাবেশের মধ্য দিয়ে শেষ হবে।

২য় ধাপে ইউপি নির্বাচনে দলীয় মনোনীত প্রার্থীদের পক্ষে নির্বাচনী প্রচারণায় সংগঠনটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। সংগঠনের নব নির্বাচিত সভাপতি শেখ মোঃ আবু হানিফ খুলনা গেজেটকে বলেন, সাংগাঠনিক গতিশীলতা বৃদ্ধি করে দীর্ঘদিন ঝিমিয়ে পড়া খুলনা জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগকে একটি আদর্শ সংগঠন হিসেবে গড়ে তোলার লক্ষ্যকে সামনে রেখে আমরা কাজ শুরু করেছি। ‘সেবা-শান্তি-প্রগতি’ এই স্লোগানকে ধারণ করে ১৯৯৪ সালের ২৭ জুলাই বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ প্রতিষ্ঠিত হয়।

খুলনা গেজেট/ এস আই/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!