খুলনা, বাংলাদেশ | ১৮ বৈশাখ, ১৪৩১ | ১ মে, ২০২৪

Breaking News

  ৫২ বছরে দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড যশোরে
  আপিল করবে না শিক্ষা মন্ত্রণালয়, বৃহস্পতিবার পর্যন্ত ছুটি থাকছে স্কুল-মাদ্রাসা
  হিট স্ট্রোকে এক সপ্তাহে ১০ জনের মৃত্যু : স্বাস্থ্য অধিদপ্তর

আইপিএল ফাইনালে মুখোমুখি চেন্নাই সুপার কিংস ও কলকাতা নাইট রাইডার্স

ক্রীড়া প্রতিবেদক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চতুর্দশ আসরের ফাইনাল ম্যাচে আজ (১৫ অক্টোবর) মুখোমুখি হচ্ছে চেন্নাই সুপার কিংস ও কলকাতা নাইট রাইডার্স। তিনবারের শিরোপাজয়ী চেন্নাইকে হারাতে পারলে সাকিব আল হাসানের দল কলকাতা নাইট রাইডার্স তৃতীয়বারের মত শিরোপা ঘরে তুলবে।

কলকাতার হয়ে এই ম্যাচেও মাঠ মাতাতে দেখা যেতে পারে বাংলাদেশি অলরাউন্ডার সাকিবকে। আইপিএল মিশন সম্পন্ন করতে সাকিব এখনও বিশ্বকাপ দলের সাথে যোগ দেননি। এই ম্যাচ জিতে শিরোপা জয়ের তৃপ্তি নিয়ে সাকিব বিশ্বকাপ মিশনে যোগ দেবেন, এমন প্রত্যাশা বাংলাদেশি সমর্থকদের।

হাই ভোল্টেজ ম্যাচটির ভেন্যু দুবাই স্টেডিয়াম। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

শেষ ম্যাচে দুই দলই নামবে নিজেদের সেরা একাদশ নিয়ে। কম্বিনেশনের কারণে সাকিব আসরের বেশিরভাগ ম্যাচে খেলার সুযোগ না পেলেও দলের সর্বশেষ চার ম্যাচে নিয়মিত খেলেছেন, পারফর্মও করেছেন ভালো। এই চার ম্যাচে কোনো পরাজয় দেখেনি নাইটরা।

যদিও একাদশে থাকার ক্ষেত্রে সাকিবের বড় প্রতিদ্বন্দ্বী আন্দ্রে রাসেল। ক্যারিবীয় অলরাউন্ডার ফিট হয়ে ওঠায় দুবাইয়ের উইকেট বিবেচনায় তিনি একাদশে জায়গা পাওয়ার বড় দাবীদার। তবে সাকিবের ফর্ম তার পক্ষে কথা বলছে। গত তিন ম্যাচ ধরেই অপরিবর্তিত ইয়ন মরগানের নেতৃত্বাধীন দলের একাদশ।

চেন্নাই জয়ের ছন্দ ধরে রাখতে এই ম্যাচে অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নামতে পারে। সর্বশেষ ম্যাচে ভালো করা রবিন উথাপ্পা একাদশে থাকলে একাদশে সুযোগ পাবেন না সুরেশ রায়না।

চেন্নাই সুপার কিংস : রুটুরাজ গাইকোয়াদ, ফাফ ডু প্লেসিস, মঈন আলী, রবিন উথাপ্পা, আম্বাতি রাইডু, রবীন্দ্র জাদেজা, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক ও উইকেটরক্ষক), ডোয়াইন ব্রাভো, শার্দূল ঠাকুর, দীপক চাহার, জশ হ্যাজলউড।

কলকাতা নাইট রাইডার্স : ভেঙ্কাটেশ আইয়ার, শুবমান গিল, নিতিশ রানা, রাহুল ত্রিপাঠি, ইয়ন মরগান (অধিনায়ক), দীনেশ কার্তিক (উইকেটরক্ষক), সাকিব আল হাসান/আন্দ্রে রাসেল, সুনীল নারাইন, শিভম মাভি, বরুণ চক্রবর্তী, লকি ফার্গুসন।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!