খুলনা, বাংলাদেশ | ৮ কার্তিক, ১৪৩১ | ২৪ অক্টোবর, ২০২৪

Breaking News

  ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১২৯
  সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩২ বছর উপদেষ্টা পরিষদের বৈঠকে সিন্ধান্ত
  তত্ত্বাবধায়ক সরকার ফেরাতে তিন রিভিউ আবেদনের শুনানি ১৭ নভেম্বর
নাশকতা মামলায় চার্জ গঠন

মঞ্জুসহ খুলনা বিএনপির ৩১ নেতাকর্মীর বিচার শুরু

নিজস্ব প্রতিবেদক

সাবেক সংসদ সদস্য ও বিএনপি খুলনা মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জুসহ ৩১ নেতাকর্মীর বিরুদ্ধে নাশকতার মামলায় চার্জ গঠন করেছেন আদালত। বুধবার খুলনা বিভাগীয় বিশেষ জজ আদালতে তাদের বিরুদ্ধে এ চার্জ গঠন হয়। খুলনা সদর থানা মামলা নং-৩২ (তাং ১৮/০৯/২০১৮ইং)।

রাষ্ট্রপক্ষের আইনজীবী খন্দকার মজিবর রহমান ওই তথ্য নিশ্চিত করে বলেন, ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের দুটি ধারায় ওই আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন করা হয়েছে।

মামলার অন্য আসামীরা হচ্ছেন- বিএনপি নেতা জামাল হাওলাদার, আজিজুল করিম, মো. আলী, আবুল হক (শুভ), জাহান আলী, মুজিবুর রহমান, হাবিবুর রহমান, হেলাল শেখ, মিরাজ হাওলাদার, ইসমাইল হোসেন, এমএ সালাম, কালাম হোসেন, আরিফ হোসেন, বাবুল হাওলাদারসহ ৩১ জন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে ২০১৮ সালের ১৮ সেপ্টেম্বর খুলনা সদর থানায় ওই নাশকতার মামলা করা হয়। মামলায় নির্বাচনকে ঘিরে অরাজকতা সৃষ্টির পরিকল্পনা ও শহীদ হাদিস পার্কে অনুষ্ঠিত যুক্তফ্রন্ট’র জনসভায় আগত নেতাকর্মীর গাড়িতে হামলার পরিকল্পনার অভিযোগ করা হয়। ওই মামলার বাদী খুলনা সদর থানার উপপরিদর্শক (এসআই) টিপু সুলতান। মামলার তদন্ত কর্মকর্তা ছিলেন ওই থানার এসআই গোপিনাথ সরকার। ২০১৯ সালের ৩ সেপ্টেম্বর তিনি আদালতে চার্জশিট দাখিল করেছিলেন।

খুলনা মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম বলেন, নির্বাচনের আগ মুহুর্তে ঢাকা থেকে আবু হাসনাত ও খলিলুর রহমান নামের দুই বিএনপি নেতা খুলনায় আসেন প্রার্থীদের সম্পর্কে তথ্য নিতে। জেলিকো হোটেলে অবস্থান করে তাঁরা তথ্য নিচ্ছিলেন। ১৮ সেপ্টেম্বর রাতে তাঁদের সেখান থেকে আটক করে চোখ বেঁধে নিয়ে যাওয়া হয়। পরে তাঁদের বিরুদ্ধে নাশকতার অভিযোগ তুলে সদর থানায় মামলা দেওয়া হয়। মামলার এজাহারভুক্ত আসামি ছিলেন ওই দু’জন। আর অজ্ঞাত আসামি ছিল বেশ কয়েকজন। পরবর্তীতে নির্বাচনের সময় বিভিন্ন এলাকা থেকে বেশ কয়েকজন বিএনপি নেতাকে আটক করে ওই মামলায় গ্রেপ্তার দেখানো হয়। আর অভিযোগপত্র দেওয়ার সময় তাঁর (নজরুল ইসলাম) নাম জুড়ে দেওয়া হয়েছে।

আসামী পক্ষে আইনজীবী অ্যাড. গোলাম মওলা জানান, “এটি বিশেষ ক্ষমতা আইনে সাজানো একটি মামলা। এ মামলা সাক্ষ্যগ্রহণে আদালতে মিথ্যা প্রমানিত হবে।”

 

খুলনা গেজেট/এএ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!