খুলনা, বাংলাদেশ | ৬ বৈশাখ, ১৪২৮ | ১৯ এপ্রিল, ২০২১

Breaking News

  দেশে করোনায় একদিনে সর্বোচ্চ ১১২ জনের মৃত্যু, শনাক্ত ৪২৭১
  করোনার কারণে ভারত সফর বাতিল করলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন
  চলমান লকডাউনের মেয়াদ ২৮ এপ্রিল পর্যন্ত বাড়ছে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন; সন্ধ্যায় প্রজ্ঞাপন হতে পারে
  চিকিৎসক-নার্সসহ স্বাস্থ্যকর্মীদের আইডি কার্ড ব্যবহারের নির্দেশ

এশিয়ান দাবার প্রথম পর্ব থেকে বাংলাদেশের বিদায়

ক্রীড়া প্রতিবেদক

এশিয়ান ন্যাশন্স কাপ দাবা চ্যাম্পিয়নশিপের ওপেন বিভাগে প্রাথমিক পর্ব থেকে বিদায় নিয়েছে বাংলাদেশ। ৯ খেলায় ১১ পয়েন্ট পেয়ে দশম হয়েছে। শীর্ষ ৮ দল কোয়ার্টার ফাইনালে উঠেছে। রবিবার ওপেন বিভাগের সপ্তম, অষ্টম ও নবম রাউন্ডের খেলা অনুষ্ঠিত হয়। সপ্তম রাউন্ডে বাংলাদেশ দল ২.৫-১.৫ গেম পয়েন্টে জাপানকে পরাজিত করে। বাংলাদেশের গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান ও গ্র্যান্ডমাস্টার রিফাত বিন সাত্তার যথাক্রমে জাপানের ফিদে মাস্টার বাবা মাসাহিরো ও ওটোয়া ইউটোকে পরাজিত করেন।

গ্র্যান্ডমাস্টার নিয়াজ মোরশেদ জাপানের ক্যান্ডিডেট মাস্টার ত্রান থান তু এর সাথে ড্র করেন ও আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান জাপানের আন্তর্জাতিক মাস্টার নেনজো রাইয়োসুকির কাছে হেরে যান।

অষ্টম রাউন্ডে বাংলাদেশ ০.৫-৩.৫ গেম পয়েন্টে ভারতের কাছে হেরে যায়। গ্র্যান্ডমাস্টার রিফাত বিন সাত্তার ভারতের গ্র্যান্ডমাস্টার এসপি সেতুরামানের সাথে ড্র করেন। গ্র্যান্ডমাস্টার নিয়াজ, গ্র্যান্ডমাস্টার জিয়া ও আন্তর্জাতিকমাস্টার মোহাম্মদ মিনহাজ উদ্দিন সাগর যথাক্রমে ভারতের বি. আধিবান, সুর্য শেখর গাঙ্গুলী ও কৃষ্ণান শশীকিরনের কাছে হেরেছেন।

নবম বা শেষ রাউন্ডের খেলায় বাংলাদেশ ৪-০ গেম পয়েন্টে শ্রীলংকাকে পরাজিত করে। আন্তর্জাতিক মাস্টার ফাহাদ, গ্র্যান্ডমাস্টার জিয়া, গ্র্যান্ডমাস্টার রিফাত ও আন্তর্জাতিকমাস্টার সাগর যথাক্রমে শ্রীলংকার ফিদেমাস্টার তিলকরতেœ, ফিদেমাস্টার দেলোভেরা মিনাল সানজুলা, ক্যান্ডিডেটমাস্টার লিয়ানাগে রানিনদু দিলসান ও ফিদে মাস্টার ডি সিলভাকে পরাজিত করেছেন।

ইরান ১৫ পয়েন্ট পেয়ে প্রথম, ১৪ পয়েন্ট করে নিয়ে ফিলিপাইন দ্বিতীয় ও মঙ্গোলিয়া তৃতীয় হয়েছে। ১৩ পয়েন্ট নিয়ে অস্ট্রেলিয়া চতুর্থ এবং ১২ পয়েন্ট করে নিয়ে পঞ্চম হতে অষ্টম স্থান লাভ করে ইন্দোনেশিয়া, ভারত, কাজাখস্তান ও সিঙ্গাপুর।

খুলনা গেজেট/এএমআর







খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692