খুলনা, বাংলাদেশ | ৫ আষাঢ়, ১৪৩১ | ১৯ জুন, ২০২৪

Breaking News

  চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরকে ৩ নম্বর সতর্ক সংকেত : আবহাওয়া অফিস
  কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে  পাহাড়ধসে নিহত বেড়ে ১১

কেন্দ্রে পৌঁছাচ্ছে ইভিএমসহ ভোটের সরঞ্জাম

জীবননগর প্রতিনিধি

চুয়াডাঙ্গার জীবননগরে বাঁকা, হাসাদাহ, রায়পুর, উথলী, কেডিকে ও মনোহরপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনের সব প্রস্তুতি প্রায় শেষের পথে। ভোটকেন্দ্রে পৌঁছে যাচ্ছে ইলেকট্রনিক ভোটিং মেশিনসহ (ইভিএম) অন্যান্য সব সরঞ্জাম। প্রতি কেন্দ্রের প্রিজাইডিং অফিসাররা সংগ্রহ করছেন এসব উপকরণ।

বুধবার (১৫ মার্চ) জীবননগর থানা সরকারি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে গিয়ে দেখা গেছে উৎসবমুখর পরিবেশে চলছে প্রতিটি কেন্দ্রের এসব জিনিসপত্র সংগ্রহের কাজ।

জীবননগর উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, উপজেলার ৬টি ইউনিয়নে ৫৪টি ভোটকেন্দ্রের ২৬১টি ভোটকক্ষে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট চলবে। প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিনে ভোট হবে।

জীবননগর উপজেলার ৬টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৮৩হাজার ৭৮৫জন।এর মধ্যে উথলী ইউনিয়নে মোট ভোটার ১৫হাজার ১৫৩জন এর মধ্যে পুরুষ ভোটার ৭হাজার ৬১৪জন এবং নারী ভোটার ৭হাজার ৫৩৯জন। কে.ডি.কে ইউনিয়নে ভোটার সংখ্যা ১৩হাজার ৮৯৪জন এর মধ্যে পুরুষ ভোটার ৬হাজার ৬৯২জন এবং নারী ভোটার ৬হাজার ৯০২জন,মনোহরপুর ইউনিয়নে মোট ভোটার ১৩হাজার ৪৬১জন এর মধ্যে পুরুষ ভোটার ৬হাজার ৭৮৩জন,নারী ভোটার ৬হাজার ৬৭৮জন,বাঁকা ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১৫হাজার ১৪৫জন এর মধ্যে পুরুষ ভোটার ৭হাজার ৫৮৪জন,নারী ভোটার ৭হাজার ৫৬১জন, হাসাদহ ইউনিয়নে মোট ভোটার ১৫হাজার ৮৫৬জন এর মধ্যে পুরুষ ভোটার ৭হাজার৯০১জন ,নারী ভোটার ৭হাজার ৯৫৫জন এবং রায়পুর ইউনিয়নে মোট ভোটার ১০হাজার২৭৬জন এর মধ্যে পুরুষ ভোটার ৫হাজার ২৫৭জন এবং নারী ভোটার ৫হাজার ১৯জন।

নির্বাচনে ৫৪টি কেন্দ্রে ১জন প্রিজাইডিং অফিসার ও ২জন সহকারী প্রিজাইডিং অফিসার দায়িত্ব পালন করবেন। প্রতিকেন্দ্রে ২জন করে মোট ৫২২জন পোলিং অফিসার থাকবেন।

প্রতিটি ভোট কক্ষে ১টি করে ২৬১টি ইভিএম মেশিন থাকবে। এছাড়াও প্রতিটি কেন্দ্রে ১টি করে মোট ১৩০টি অতিরিক্ত ইভিএম মেশিন থাকবে বলেও জানান উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মেজর আহাম্মেদ।

তিনি আরও জানান, কোনো কারণে ইভিএম মেশিনে যান্ত্রিক ত্রুটি দেখা দিলে তাৎক্ষণিকভাবে বিকল্প ইভিএম মেশিনে ভোট হবে।

জেলা সদর নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং অফিসার কামরুল হাসান বলেন, নির্বাচনের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। সবার সহযোগিতা পেলে একটি ভালো নির্বাচন দেওয়া সম্ভব হবে।অপ্রীতিকর ঘটনা এড়াতে ৬ স্তরে নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। পুলিশের পাশাপাশি ৬টি ম্যাজিস্ট্রেট টিম ও ২প্লাটন বিজিবি মোতায়ন থাকবে।

খুলনা গেজেট/ এসজেড




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!