খুলনা, বাংলাদেশ | ২৩ আষাঢ়, ১৪৩১ | ৭ জুলাই, ২০২৪

Breaking News

  সমর্থকদের কাঁদিয়ে টাইব্রেকারে ব্রাজিলের বিদায়, সেমিফাইনালে উরুগুয়ে
  সন্ত্রাসীদের গুলিতে ডুমুরিয়া উপজেলার শরাফপুর ইউপি চেয়ারম্যান রবি নিহত

৩০ লাখ খেজুর বীজ রোপনের প্রস্তুতি অভয়নগর উপজেলা প্রশাসনের

অভয়নগর প্রতিনিধি

৩০ দিনে ৩০লাখ খেজুর বীজ রোপনের প্রস্তুতি গ্রহণ করেছে উপজেলা প্রশাসন। যশোরের অভয়নগর উপজেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার (৪ জুলাই) সকালে উপজেলা নির্বাহী অফিসার কে এম আবু নওশাদ এর সভাপতিত্বে উপজেলা অডিটরিয়ামে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

এ বছর অভয়নগরসহ যশোর জেলায় ১ কোটি খেজুর বীজ রোপনের লক্ষ্যমাত্রা হাতে নেওয়া হয়েছে বলে জানা যায়। যার শুরুটা হতে যাচ্ছে আগামী ৬ই জুলাই শনিবার বেলা ১১ টায় উপজেলা নির্বাহী অফিসার কে এম আবু নওশাদ এর নেতৃত্বে প্রেমবাগ ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড আলোচিত মালোপাড়ায় নদীর তীরে চার একর খাস জমিতে ৩ হাজার খেজুর চারা রোপনের মধ্য দিয়ে ৩০ দিনে ৩০ লাখ খেজুর বীজ রোপনের উদ্বোধন করবেন যশোর জেলা প্রশাসক আবরাউল হাছান মজুমদার। এ উপজেলায় একুশ একর জমিতে ৩০ লাখ খেজুর বীজ রোপন করা হবে। রোপনকৃত জায়গা গুলো মধ্যে নদীর পাড়, শিক্ষাপ্রতিষ্ঠান ,খালের পাড়, রাস্তার দুই পাস সহ বিভিন্ন খাস জমিতে এ বীজ রোপন করা হবে।

বলা হয়েছে, যার জমিতে এ বীজ রোপন করা হবে সেই ব্যক্তি হবেন এর মালিক । এর রক্ষণাবেক্ষণের জন্য উপজেলা এবং সকল ওয়ার্ড ও ইউনিয়ন পর্যায়ে কমিটি গঠন করা হবে । এই কাজের অংশীদার হিসেবে যারা ভালো করবেন তাদেরকে সার্টিফিকেট এবং পরবর্তীতে সংবর্ধনা প্রদান করা হবে বলে প্রস্তুতি সভায় জানানো হয়। কোন শিক্ষা প্রতিষ্ঠানের খেলার মাঠে বা যে কোন ধরনের খেলার মাঠে এই খেজুর গাছ রোপন যাবে না। এই কর্মকান্ডে উপজেলার সকল শ্রেণী-পেশার মানুষ অংশগ্রহণ করবে বলে জানান উপজেলা নির্বাহী অফিসার কে এম আবু নওশাদ।

উপজেলা নির্বাহী অফিসার কে এম আবু নওশাদ এর সভাপতিত্বে এই প্রস্তুতি সভায় বক্তব্য রাখেন সহকারী কমিশনার ভূমি শামীম হোসেন, সরকারি কলেজের অধ্যক্ষ রবিউল হাসান, নওয়াপাড়া প্রেসক্লাবের সভাপতি নজরুল ইসলাম মল্লিক, সিনিয়র সাংবাদিক সুনীল দাস,উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মইনুর জহুর মুকুল,থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আকিকুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা অফিসার শহিদুল ইসলাম , ইউপি চেয়ারম্যান তৈয়্যবুর রহমান এবং বিকাশ রায় কপিল, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার তৈয়বুর রহমান, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা তাহসিন রেজা, সাংবাদিক গাজী আবুল হোসেন,প্রধান শিক্ষক তপন কুমার মন্ডল, সিদ্ধিপাশা ইউপি সচিব ইসমাইল হোসেন, শুভরাড়া ইউপি সদস্য সেলিনা পারভীন প্রমূূখ ।

খুলনা গেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!