খুলনা, বাংলাদেশ | ৫ আশ্বিন, ১৪৩১ | ২০ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  খাগড়াছড়িতে দু’পক্ষের সংঘর্ষে নিহত ৩, গুলিবিদ্ধ হয়েছেন ৪ জন

২৪ ঘণ্টায় আরও ২৬ জনের মৃত্যু

গেজেট ডেস্ক

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও ২৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল আট হাজার ৫৯৭ জনে।

গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন এক হাজার ৭১৯ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে পাঁচ লাখ ৬০ হাজার ৮৮৭ জনে।

মঙ্গলবার (১৬ মার্চ) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, নতুন করে ভাইরাসটি থেকে মুক্ত হয়েছেন এক হাজার ৩৫২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন পাঁচ লাখ ১৪ হাজার ৪৭৯ জন।

এর আগের ২৪ ঘণ্টায় রোববার (১৫ মার্চ) ভাইরাসটিতে ২৬ জনের মৃত্যু হয় ও এক হাজার ৭৭৩ জনের শরীরে শনাক্ত হয়। সে সময়ে ভাইরাসটি থেকে মুক্ত হন এক হাজার ৪৩২ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ২০ হাজার ৯৩৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ২০ হাজার ৭৪৮ জনের। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৪৩ লাখ ৩ হাজার ৯৯৪টি।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৬ জনের ১৭ জন পুরুষ, ৯ জন নারী। তারা সবাই হাসপাতালে মারা গেছেন। এ পর্যন্ত মোট মারা যাওয়া আট হাজার ৫৯৭ জনের মধ্যে পুরুষ ছয় হাজার ৫০১ জন, বাকি দুই হাজার ৯৬ জন নারী।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, মারা যাওয়া ২৬ জনের মধ্যে ষাটোর্ধ্ব ১৫ জন, তিনজনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে। বাকি ৮ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের দেহে করোনা শনাক্ত হয়। এর ঠিক ১০ দিন পর দেশে ভাইরাসটিতে প্রথম মৃত্যু হয়। প্রথম মৃত্যুর তিন দিন পর করোনায় দ্বিতীয় মৃত্যু হয় ২১ মার্চ।

খুলনা গেজেট/ টি আই

 

 

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!