খুলনা, বাংলাদেশ | ১৪ আশ্বিন, ১৪৩১ | ২৯ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৭ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৮৬০
  হেজবুল্লাহ প্রধান হাসান নাসরাল্লাহ নিহত, নিশ্চিত করেছে সশস্ত্র গোষ্ঠীটি
  ছাত্র আন্দোলনে ১৫৮১ জন নিহত হয়েছেন : স্বাস্থ্য বিষয়ক উপ কমিটি

১০ লিটার তেলে ১ লিটার কম, যশোরে পাম্পের ৪টি ইউনিট সিলগালা

নিজস্ব প্রতিবেদক, যশোর

দিনে দুপুরে চোখের সামনে ডাকাতি চলছে যশোরের তেলপাম্পগুলোতে। এখানে ১০ লিটার তেল কিনলে ১ লিটার কম দেয়া হচ্ছে। জ্বালানি তেল বিক্রির এ ডাকাতি ধরা পড়েছে যশোরের রজনীগন্ধা পেট্রোল পাম্পে। সোমবার (২ সেপ্টেম্বর) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সহায়তায় বিএসটিআই’র হাতেনাতে ধরা পড়ে এ অবৈধ কারবার।

অন্তবর্তীকালীন সরকার দেশে পহেলা সেপ্টেম্বর থেকে প্রতি লিটার ডিজেলের দাম ১ টাকা ২৫ পয়সা এবং পেট্রোল ও অকটেনের দাম ৬ টাকা কমিয়েছে। জ্বালানি তেলের নতুন দাম কার্যকর ও তেলের সঠিক পরিমাপ নির্ণয়ে সোমবার থেকেই যশোরের ফিলিং স্টেশন বা পেট্রোল পাম্পগুলো পরিদর্শন ও মূল্য তদারকিতে নেমেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন যশোরের শিক্ষার্থীরা। তাদের নেতৃত্বে ছিলেন বিএসটিআই যশোরের পরিদর্শক রাকিব ইসলাম। এসময় তাদের হাতে ধরা পড়ে এ জাতীয় চরম অবৈধ কারবার। তারা শহরের বিভিন্ন তেলপাম্পগুলো তদারকি করেন। এসময় তাদের চোখে ধরা পড়ে নানা অনিয়মের চিত্র।

এদিন পাম্প মালিকরা নতুন দামে তেল বিক্রি করলেও কেউ সঠিক ওজনে তেল বিক্রি করেননি। সবাই কিছুটা তেল কম দিয়ে ক্রেতা ঠকিয়েছেন। এদের মধ্যে চরম ফাঁকি দিয়েছেন শহরতলীর নওয়াপাড়ার রজনীগন্ধা ফিলিং স্টেশন কর্তৃপক্ষ। তারা এক লিটার তেলের স্থলে .০৯ পয়েন্ট দিচ্ছেন ক্রেতাদের। এ হিসেবে তারা প্রতি ১০ লিটার তেল বিক্রিতে ১ লিটার কম দিয়েছেন।

ব্যবসায় চরম এ অনৈতিকতার কারণে যশোর-মাগুরা সড়কের নওয়াপাড়ার রজনীগন্ধা পাম্পের ৬টির মধ্যে ৪টি ইউনিট সিলগালা করে দেয় অভিযানিক দলটি। পাম্পগুলোতে পেট্রোল, অকটেন ও ডিজেলের নতুন দাম কার্যকর করা হয়েছে কিনা এবং তেলের পরিমাপ সঠিক আছে কিনা তা তদারকি করেছে শিক্ষার্থীসহ বিএসটিআই কর্তৃপক্ষ। এ অভিযানে উপস্থিত ছিলেন শিক্ষার্থীদের পক্ষ থেকে জেসিনা মুর্শিদ প্রাপ্তি, সাহেদ খান সীমান্তসহ বিএসটিআই’র সদস্যরা।

এদিকে, যৌথ এ তদারকি কার্যক্রমে সন্তুষ্টি প্রকাশ করেছেন যানবাহন চালক ও ভোক্তারা। তারা এ জাতীয় অভিযান সারা বছরই চালু রাখার দাবি জানান।

এ বিষয়ে বিএসটিআই যশোরের পরিদর্শক রাকিব ইসলাম বলেন, তেল বিক্রিতে এ জাতীয় চুরি অবিশ্বাশ্য ঘটনা। যা এদিন অভিযানে ধরা পড়েছে। তিনি ব্যবসায়ীদের সব ধরণের চুরি পরিহার করে সঠিক নিয়মে ব্যবসা পরিচালনা করার কথা বলেন। নতুবা ধরা পড়া ওইসব প্রতিষ্ঠান পরবর্তীতে সিলগালা করে দেয়া হবে।

খুলনা গেজেট/এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!