খুলনা, বাংলাদেশ | ১ আশ্বিন, ১৪৩১ | ১৬ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  সাংবাদিক শ্যামল দত্ত, মোজাম্মেল বাবু ও মাহবুবুর রহমান আটক
  আজ পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)

হাথুরুকে নিয়ে যা বললেন শান্ত

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ ২–পাকিস্তান ০। টেস্ট সিরিজে এমন ফলাফল পাকিস্তানে গিয়ে বাংলাদেশ করবে অনেকটা অবিশ্বাস্যই ছিল। সেই অবিশ্বাস্য কাজটিই করেছেন নাজমুল হোসেন শান্তরা। মাঠে খেলেছেন শান্ত-নাহিদরা, এর নেপথ্যে ছিলেন কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

ফুটবলে সাফল্য-ব্যর্থতার দায়ভার কোচের ওপরই বর্তায়। ক্রিকেটে অবশ্য কোচরা তেমন আলোচনায় থাকেন না। তবে বাংলাদেশ দলের হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে শুরু থেকেই আলোচিত-সমালোচিত। তার ব্যক্তিগত কর্তৃত্ববাদী আচরণ ছাড়াও বিশ্বকাপে বাংলাদেশের ব্যর্থতায় তিনি ছিলেন অত্যন্ত সমালোচিত। সেই সমালোচিত হাথুরুই বাংলাদেশ ক্রিকেটের অন্যতম সফলতার কারিগর।

দেশে হাথুরুকে নিয়ে শান্ত বলেন, ‘খুবই ভালো (বোঝাপড়া) … কোচের সঙ্গে ক্রিকেটাররা খুবই পরিষ্কার এবং খুবই সাপোর্টিভ ছিলেন উনি। প্রতিটি ক্রিকেটারকে উপযুক্ত পরিকল্পনা দিয়েছেন এবং ড্রেসিং রুমের পরিবেশ খুবই দারুণ ছিল। যে ক্রিকেটার পারফর্ম করেছে, যে করেনি, সবাই সবার পাশে ছিল। বিশেষ করে, প্রতিটি কোচই ক্রিকেটারদের পাশে ছিল ভালো সময়ে ও খারাপ সময়ে। ড্রেসিং রুমে কোচের ভূমিকাটা দারুণ ছিল এই সময়ে।’

পাকিস্তান সিরিজ শেষে খুব একটা বিশ্রামের সুযোগ পাচ্ছে না বাংলাদেশ দল। দিন দশেক পরই ভারত সফরে যাবে নাজমুল হোসেন শান্তর দল। আসন্ন এই সিরিজে বাড়তি অনুপ্রেরণা যোগাবে পাকিস্তান সিরিজের পারফরম্যান্স এমনটাই মনে করেন শান্ত।

তিনি বলেন, ‘এরকম জয়ের পর তো অবশ্যই আত্মবিশ্বাস প্রত্যেকেরই বেশি থাকবে এবং দলের মধ্যে বিশ্বাস ওপরের দিকে থাকবে। ভারত সিরিজ কঠিন একটা সিরিজ হবে। নতুন করে পরিকল্পনা নিতে হবে, প্রস্তুতি নিতে হবে। দলের যা অবস্থা এখন, নিজেদের সেরাটা খেললে অবশ্যই ভালো খেলা সম্ভব।’

খুলনা গেজেট/এএজে




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!