খুলনা, বাংলাদেশ | ১৫ আষাঢ়, ১৪৩১ | ২৯ জুন, ২০২৪

Breaking News

  ৩০ জুন থেকে ৩ জুলাই ভারী-অতিভারী বৃষ্টির পূর্বাভাস : আবহাওয়া অফিস
  রাজধানীর ক্যান্টনমেন্ট এলাকায় ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী দুই ভাই নিহত
নগর পূজা উদযাপন পরিষদের সিদ্ধান্ত

স্বাস্থ্যবিধি মেনে ১১ আগস্ট জন্মাষ্টমী উদযাপিত হবে

নিজস্ব প্রতিবেদক

আগামী ১১ আগস্ট অনুষ্টিতব্য পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের আবির্ভাব তিথি শ্রী শ্রী জন্মাষ্টমী উৎসব পালিত হবে। এ উপলক্ষে বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদ খুলনা মহানগর শাখা শ্রী শ্রী সত্যনারায়ণ মিলনায়তনে শুক্রবার বেলা ১২টায় সংগঠনের সভাপতি শ্যামল হালদারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক প্রশান্ত কুমার কুন্ডুর সঞ্চালনায় বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত হয়।
সভায় খুলনায় বর্তমান মহামারী করোনা পরিস্থিতির কারণে স্বাস্থ্য বিধিসম্মতভাবে সামাজিক দূরত্ব বজায় রেখে শ্রী শ্রী জন্মাষ্টমী অনুষ্ঠান যথারীতি ধর্মীয় ভাবগাম্ভীর্য পরিবেশে মহানগর আওতাধীন সকল মন্দিরে পালনের সিদ্ধান্ত হয়। তবে জন্মাষ্টমী উপলক্ষে সকল প্রকার সমাবেশ, শোভাযাত্রা/মিছিল থেকে বিরত থাকা এবং শ্রী শ্রী জন্মাষ্টমীর সংশ্লিষ্ট আনুষঙ্গিক আচার-অনুষ্ঠান পালনে মন্দিরাঙ্গণে সীমাবদ্ধ রাখার সিদ্ধান্ত হয়। কোন অবস্থাতেই জনসমাবেশের কারণে সরকারের স্বাস্থ্যবিধি সম্পর্কিত নির্দেশনা যাতে উপেক্ষিত না হয় সে বিষয়ে সতর্ক থাকার ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মহানগর আওতাধীন সকল মন্দির কমিটিকে অনুরোধ করা হয়। অপর এক প্রস্তাবে আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ধর্মীয় রীতি অনুসরণ করে পূজার অনুষ্ঠানের প্রস্তুতি নেয়া যাবে। তবে করোনা পরিস্থিতি বিবেচনায় পরবর্তীতে নির্দেশনা দেয়া হবে।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পরিষদের সাবেক নগর সভাপতি পোপী কিষাণ মুন্ধড়া, নগর আ’লীগের কৃষি বিষয় সম্পাদক শ্যামল সিংহ রায়, নগর পূজা উদ্যাপন পরিষদের প্রকৌশলী পরিমল দাস, কোষাধ্যক্ষ রতন কুমার নাথ, সদর থানা সভাপতি বিকাশ কুমার সাহা, সাধারণ সম্পাদক বিপ্লব সাহা লব, বিশিষ্ট ধর্মানুরাগী শরৎ কুমার মুন্ধড়া, বাবলু বিশ্বাস, গৌরাঙ্গ সাহা, এ্যাড. অলোকানন্দা দাস, বিপ্লব মিশ্র, রামচন্দ্র পোদ্দার, বিশ্বজিৎ দে মিঠু, ডাঃ শেখর চন্দ্র পাল, মনোজ কান্তি রায়, দীপক কুমার দত্ত, প্রকাশ অধিকারী, দুলাল সরকার, আশিষ কবিরাজ, উজ্জ্বল ব্যানার্জী, প্রমিলা রায়, ভবেশ সাহা, মানিক শীল, রবীন দাস, রাজ কুমার শীল, বিধান রায়, ভোলানাথ দত্ত ও লিটন চক্রবর্ত্তী প্রমুখ।

খুলনা গেজেট/এআইএন




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!