খুলনা, বাংলাদেশ | ২১ আশ্বিন, ১৪৩১ | ৬ অক্টোবর, ২০২৪

Breaking News

  সাবেক পরিবেশমন্ত্রী সাবের হোসেন চৌধুরী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সাবেক সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান গ্রেপ্তার
  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২২৫
  পোল্যান্ডের রাষ্ট্রদূত হিসেবে খোরশেদ আলমের নিয়োগ বা‌তিল : পররাষ্ট্র মন্ত্রণালয়
  সাবেক মন্ত্রী আব্দুর রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা

স্বাধীনতা দিবসে অন্যরকম ভাবনা

বিনোদন ডেস্ক

নাটকের নন্দিত অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। গল্প নির্বাচন এবং চরিত্র নির্বাচনে যিনি ভীষণ চুজি। অবশ্য তার কাজগুলোই যেন তার এই আদর্শের নিদর্শন।

ভাবনা নিজেকে অভিনয়ে আরো পারদর্শী করে তুলতে এবং পরিচালনা’সহ অন্যান্য আনুষঙ্গিক বিষয়ে নিজের জ্ঞানের পরিধিকে আরো বাড়াতে এরইমধ্যে সৈয়দ জামিল আহমেদ’র প্রতিষ্ঠান ‘স্পর্ধা-’ ইন্ডিপেনডেন্ট থিয়েটার কালেকটিভ’তে তিন মাসের ওয়ার্কশপ শুরু করেছেন। কয়েকটি ক্লাসেও অংশ নিয়েছেন তিনি।

অভিনয়ের আদর্শে থেকে তিনি এরইমধ্যে ‘আদম সুরত’ নামের একটি টেলিফিল্ম’র কাজ শেষ করেছেন। মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ের একটি গল্প নিয়ে সৈয়দ মহিবুর রহমানের রচনায় ও জুয়েল রানার পরিচালনায় নির্মিত স্বাধীনতা দিবসের বিশেষ টেলিফিল্ম এটি। গতকাল টেলিফিল্মটির নির্মাণ কাজ শেষ হয়েছে বলে জানান ভাবনা।

টেলিফিল্মটিতে কাজ করা প্রসঙ্গে তিনি বলেন,‘ আদম সুরত টেলিফিল্মটির স্ক্রিপ্ট খুব চমৎকার। এই গল্পে আমার চরিত্রের নাম আসমা। আমার বাবা থাকেন একজন রাজাকার। তো একটি পরিবারে বাবা যখন রাজাকার হন, তখন আশেপাশের অন্যান্য পরিবারের সঙ্গে কেমন পরিস্থিতির সৃষ্টি হয় তা তুলে ধরার চেষ্টা করা হয়েছে। আসমা অর্থাৎ আমার চরিত্রটি ভীষণ প্রতিবাদী একটি চরিত্র। কাজটি ভীষণ ভালোলাগা নিয়ে করেছি। মূলকথা আমি যে ধরনের চরিত্রে কাজ করতে চাই, একটু ডিফরেন্ট-চ্যালেঞ্জিং আসমা চরিত্রটি তাই। দর্শকের ভালোলাগবে আশা করা যায়।’

আগামী স্বাধীনতা দিবসে একটি স্যাটেলাইট চ্যানেলে টেলিফিল্মটি প্রচার হবে।

এদিকে এরইমধ্যে ভাবনা শেষ করেছেন সেতু আরিফের রচনা ও পরিচালনায় ‘বিশুদ্ধ ভালোবাসা’, পান্থ শাহরিয়ারের রচনা ও এস কে শুভ’র পরিচালনায় ‘প্রশ্নবোধক’ নাটকের কাজ। এদিকে আপাতত কোন ধারাবাহিক নাটকে অভিনয় করছেন না ভাবনা। এখন পূর্ণ মনোযোগ তার শুধুমাত্র ভালো গল্পের খণ্ড নাটকে কাজ করা।

যে কারণে তার কাছে আসা অনেক খণ্ড নাটকের স্ক্রিপ্ট কাজের ফাঁকে ফাঁকে পড়ছেন এবং যে গল্প ভালো লাগছে তার সেগুলোতে কাজ করছেন তিনি। এদিকে ভাবনা অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ছিলো নূরুল আলম আতিকের ‘লাল মোরগের ঝুটি’। এতে তার অনবদ্য অভিনয় বেশ প্রশংসিত হয়।

এরইমধ্যে ভাবনা শেষ করেছেন আনন জামানের গল্পে ও শুদ্ধমান চৈতনের পরিচালনায় ‘দামপাড়া’ সিনেমার কাজ। এতে তার বিপরীতে অভিনয় করেছেন চিত্রনায়ক ফেরদৌস।

খুলনা গেজেট/ টি আই




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!