খুলনা, বাংলাদেশ | ১২ আষাঢ়, ১৪৩১ | ২৬ জুন, ২০২৪

Breaking News

  হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে ট্রাকচাপায় পুলিশ সদস্য নিহত
  লালমনিরহাটের কালীগঞ্জ সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত
  কেনিয়ায় কর বৃদ্ধির প্রতিবাদে গণবিক্ষোভ, গুলিতে নিহত ১০

স্কুলছাত্রী হিমার জীবন বাঁচাতে দরিদ্র পিতা-মাতার আকুতি

মনিরামপুর প্রতিনিধি

সবেমাত্র ১৩ বছরে পা দিল যশোরের মণিরামপুর উপজেলার সদর ইউনিয়নের শোলাকুড় গ্রামের হিমা খাতুন।  আক্রান্ত হয়েছে হার্ট ছিদ্র রোগে।  শারীরিক অবস্থার অবনতি হওয়ায় চরম হতাশাগ্রস্থ হয়ে পড়েছেন বাবা-মা। তার চিকিৎসার খরচ মেটাতে গিয়ে দরিদ্র পিতা সহায় সম্বল বিক্রি করছেন। এখন চিকিৎসা খরচ মেটাতে গিয়ে তাকে বিভিন্নস্থানে ধারদেনা করতে হয়েছে। তার জীবন বাচাতে দরিদ্র পিতা সমাজের বিত্তবান-দানশীলদের সাহায্য কামনা করেছেন।

হার্ট ছিদ্র রোগে আক্রান্ত হিমা খাতুন যশোরের মণিরামপুর উপজেলার সদর ইউনিয়নের শোলাকুড় গ্রামের দরিদ্র হেলাল গাজীর কন্যা। উপজেলার দেলুয়াবাটি মাধমিক বিদ্যালয়েল সপ্তম শ্রেণির শিক্ষার্থী। জন্মের পরপরই তার হার্টে সমস্যা দেখা দেয়। বর্তমানে হিমার শারিরীক অবস্থায় মারাত্মক অবণতির দিকে।

মেডিসিন ও হৃদরোগ বিশেষজ্ঞ চিকিৎসক শওকত আলী হিমার পরিবারকে জানিয়েছেন, তার হার্টের ছিদ্র বর্তমানে বড় হওয়ায় অতি দ্রুত অপারেশন করতে হবে। এমনকি তার উন্নত চিকিৎসার জন্য ভারতে নেওয়ার পরামর্শ দিয়েছেন অভিজ্ঞ চিকিৎসকরা।

হিমার বয়স যখন ৪/৫ বছর ওই সময় তাকে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অ্যান্ড রিসার্চ ইন্সটিটিউট-এ নেয়া হলে চিকিৎসকরা অপারেশনের পরামর্শ দিয়েছিলেন। কিন্তু অর্থের অভাবে অপারেশন করা সম্ভব হয়নি। বর্তমানে তার হার্টের অপারেশন করতে হলে প্রায় ৫ লক্ষ টাকার প্রয়োজন। যা দরিদ্র পরিবারের পক্ষ থেকে সম্ভব নয়।

যে কারনে হিমা খাতুনের দরিদ্র পিতা হেলাল গাজী ও মাতা সায়রা খাতুন সমাজের বিত্তবান-দানশীলদের কাছে কন্যার চিকিৎসার জন্য সাহায্যের আকুতি জানিয়েছেন। সাহায্য পাঠাতে পারেন- বিকাশ (পারসোনাল)-০১৯৩৬-০১০৯০১ অথবা-০১৯৩৭-১৫১৭৭৩ ।

বিস্তারিত জানতে হিমা খাতুনের পিতার ০১৬৩৯-৫৩৬৪২০ নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ জানিয়েছেন।

খুলনা গেজেট/এসজেড




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!