খুলনা, বাংলাদেশ | ১২ আষাঢ়, ১৪৩১ | ২৬ জুন, ২০২৪

Breaking News

  নারায়ণগঞ্জের ফতুল্লায় বুড়িগঙ্গা নদীতে জাহাজের আগুন নিয়ন্ত্রণে
  হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে ট্রাকচাপায় পুলিশ সদস্য নিহত

সুপেয় পানি টেকসই বাঁধ নির্মাণের প্রতিশ্রুতি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রীর

তথ্য বিবরণী

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মোঃ মহিববুর রহমান বুধবার (২৯ মে) দুপুরে খুলনা কয়রা কপোতাক্ষ ডিগ্রী কলেজ মাঠে উপজেলার ঘুর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন।

খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী বলেন, দুর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষের সেবায় কাজ করে যাচ্ছি। দুর্যোগে যথা সময়ে প্রস্তুতির ফলে মানুষের দূর্দশা লাঘব, জীবন ও সম্পদের ক্ষতির পরিমাণ অন্যান্য দেশের তুলনায় অনেক কম হয়েছে। পূর্ব প্রস্তুতি ছিলো বলেই সর্বনি¤œ ক্ষয়ক্ষতির মাধ্যমে বড়ধরণের দুর্যোগ মোকাবেলা করতে পেরেছি। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দুর্যোগ মোকাবেলায় নেপাল, তুরষ্কসহ অনেক দেশের দুর্গত মানুষের সবধরণের সাহায্য সহযোগিতা করা হয়। দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশ একটি রোল মডেল। সুপেয় পানি, টেকসই বেড়িবাঁধ নির্মাণ ও ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থদের আর্থিক সহায়তা দেওয়ার আশ^াস দেন প্রতিমন্ত্রী।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বিভিন্ন ইউনিয়নের প্রায় ছয়শত ক্ষতিগ্রস্থ পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করেন।

অনুষ্ঠানে খুলনা-৬ আসনের সংসদ সদস্য মোঃ রশীদুজ্জামান, ভোলা-৪ আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মোঃ কামরুল হাসান, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মোঃ মিজানুর রহমান, খুলনার পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুকুল কুমার মৈত্র উপস্থিত ছিলেন। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) বি. এম. তারিক-উজ-জামান।

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!