খুলনা, বাংলাদেশ | ১৩ আষাঢ়, ১৪৩১ | ২৭ জুন, ২০২৪

Breaking News

  ব্রাহ্মণবাড়িয়ায় সড়ক দুর্ঘটনায় বাসের হেলপারসহ নিহত ২
  আফগানিস্তানের বিপক্ষে বিশাল জয় নিয়ে প্রথমবার বিশ্বকাপ ফাইনালে দক্ষিণ আফ্রিকা
  বলিভিয়ায় সামরিক অভ্যুত্থানের চেষ্টা, সেনাপ্রধান গ্রেপ্তার

সুপার এইটে অস্ট্রেলিয়ার বিপক্ষে নামার আগে বড় সুখবর পেলেন সাকিব

ক্রীড়া প্রতিবেদক

গ্রুপ পর্বের ৪০টি ম্যাচ শেষে সুপার এইটে ৮টি দল বেছে নিয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। একদিন বিশ্রাম দিয়ে আজ থেকে মাঠে গড়াচ্ছে সুপার এইটের ম্যাচ। যেখানে মুখোমুখি হবে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজে ও বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড। সুপার এইটে বাংলাদেশ তাদের প্রথম ম্যাচ খেলবে আগামী শুক্রবার (২১ জুন) সকালে সাড়ে ৬টায় অস্ট্রেলিয়ার বিপক্ষে। এ ম্যাচের আগে বড় সুসংবাদ পেয়েছে বাংলাদেশের পোস্টার বয় সাকিব আল হাসান।

আইসিসির অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে দুই ধাপ উন্নতি হয়েছে সাকিব আল হাসানের। গত বুধবার (১২ জুন) র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান হারিয়ে একেবারে পাঁচে নেমে যান সাকিব। হালনাগাদ র‌্যাঙ্কিংয়ে সাকিবের অবস্থান তৃতীয়। বুধবার (১৯ জুন) র‌্যাঙ্কিং হালনাগাদ করে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। তখনই এ পরিবর্তন নিশ্চিত হওয়া যায়।

আগের র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থানে থাকা আফগানিস্তানের মোহাম্মদ নবিকে সরিয়ে শীর্ষস্থানে উঠেছেন অস্ট্রেলিয়ার পেস অলরাউন্ডার মার্কাস স্টয়নিস। অজি এই অলরাউন্ডারের রেটিং পয়েন্ট ২৩১।

বিশ্বকাপে গ্রুপ পর্বে ব্যাট হাতে ৩ ম্যাচে দারুণ অবদান রাখা স্টয়নিস নিয়েছেন ৬ উইকেট। তার অলরাউন্ড নৈপুণ্যে ভর করে অস্ট্রেলিয়া কোনো ম্যাচ না হেরেই উঠেছে সুপার এইটে। এদিকে আগের র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থানে থাকা মোহাম্মদ নবি এক লাফে নেমে গেছেন ৪ নম্বরে। তার রেটিং পয়েন্ট ২১৩। ১ ধাপ এগিয়ে ২ নম্বরে আছেন শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গা। ২ ধাপ এগিয়ে ৩ নম্বরে উঠেছেন সাকিব।

প্রসঙ্গত, বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে নিজের ছায়া হয়ে ছিলেন সাকিব আল হাসান। যা গত সপ্তাহে প্রকাশিত আইসিসির অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে বেশ প্রভাব ফেলে। এতে করে তিনি এক ঝটকায় শীর্ষস্থান থেকে পাঁচে নেমে যান। তবে নেদারল্যান্ডস ও নেপালের বিপক্ষে শেষ দুই ম্যাচে দুর্দান্ত পারফর্ম করে র‌্যাঙ্কিংয়ে দুই ধাপ এগিয়ে যান সাকিব। ডাচদের বিপক্ষে অপরাজিত ৬৬ রানের পর নেপালের বিপক্ষে ব্যাট হাতে ১৭ ও বল হাতে ২ উইকেট নেন সাকিব।

এদিকে, বোলারদের র‌্যাঙ্কিংয়ে বড় লাফ দিয়েছেন চলমান বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে থাকা ক্যারিবিয়ান ঘূর্ণি তারকা আকিল হোসেন। ৪ ম্যাচে ৯ উইকেট শিকার করা ক্যারিবিয় এই স্পিনার ৬ ধাপ এগিয়ে অবস্থান করছেন ২ নম্বরে। বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কার পেয়েছেন বাংলাদেশের লেগ স্পিনার রিশাদ হোসেনও। ক্যারিয়ার সেরা ৫৭৯ রেটিং পয়েন্ট নিয়ে তিন ধাপ এগিয়ে যৌথভাবে ২৭ নম্বর অবস্থানে আছেন।

খুলনা গেজেট/এএজে




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!