খুলনা, বাংলাদেশ | ৪ আষাঢ়, ১৪৩১ | ১৮ জুন, ২০২৪

Breaking News

  কবি অসীম সাহা মারা গেছেন
  চট্টগ্রামের ফটিকছড়িতে মহিষের তাণ্ডবে বৃদ্ধের মৃত্যু
  রাজধানীতে প্রাইভেট কার নিয়ন্ত্রণ হারিয়ে নিহত ২

বেনাপোল সীমান্তে গুলি ছুড়তে পারে বিএসএফ, সতর্ক থাকতে মাইকিং বিজিবির

বেনাপোল প্রতিনিধি

‘ভারতীয় বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) সীমান্তে গুলি চালাবে বা চালাতে পারে’ এমন সতর্কতামূলক মাইকিং করছে ৪৯ বিজিবির আওতাধীন সীমান্ত এলাকায়। বুধবার (১২ জুন) দুপুর ১২ টার দিকে যশোরের বেনাপোলসহ ৪৯ বিজিবির অধীনস্থ আইসিপি ক্যাম্পের পক্ষ থেকে এ মাইকিং করা হচ্ছে।

মাইকিং করে বলা হচ্ছে, ‘বিএসএফ সদস্যরা সীমান্তের নিকটবর্তী বাংলাদেশি ব্যক্তিদের লক্ষ্য করে গুলি চালাতে পারে।বাংলাদেশি জনসাধারণকে সীমান্ত এলাকায় না যাওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করা হচ্ছে। সীমান্তের বিভিন্ন মোড়ে মোড়ে এবং লোক সমাগমের মধ্যে গিয়ে মৌখিকভাবে এবং মাইকিং করে মানুষদের সতর্ক করছেন বিজিবি সদস্যরা।

জানা গেছে, গত সোমবার (১০ জুন) গভীর রাতে মহেশপুর সীমান্তের বিপরীতে ভারত সীমান্তের মধ্যে বিএসএফের এক সদস্যকে কুপিয়ে জখম করেছে দুষ্কৃতকারীরা। বিএসএফের ধারনা এ কাজ বাংলাদেশের দুষ্কৃতকারীরা করেছে। এজন্য প্রতিশোধ নিতে বিএসএফ গুলি চালাতে পারে এ ধারনায় বিজিবি সদস্যরা সীমান্তের সাধারণ মানুষদের সতর্ক থাকার জন্য বিশেষভাবে অনুরোধ করছেন।

বেনাপোল পৌর কাউন্সিলর কামাল হোসেন বলেন ‘বিজিবির পক্ষ থেকে আমাকে জানানো হয়, ইউনিয়ন এবং পৌরসভার প্রতিটা ওয়ার্ডের ইউপি সদস্যদের মাধ্যমে গ্রাম পুলিশ দিয়ে জানিয়ে দেন যেন সীমান্তবর্তী তারকাঁটার আশপাশে গরু-ছাগল কিংবা কৃষি কাজের জন্য কেউ না যান। এরপর বিষয়টি মাইকিং করে সর্বসাধারণকে জানানোর জন্য বলা হয়। ’

যশোর ৪৯ বিজিবির বেনাপোল আইসিপি ক্যাম্পের কামান্ডার মিজানুর রহমান বলেন, মহেশপুর সীমান্তের ওপারে বাংলাদেশি দুষ্কৃতকারীরা বিএসএফ সদস্যকে কুপিয়েছে বলে বিএসএফের পক্ষ থেকে অভিযোগ করা হচ্ছে। এজন্য আমার সীমান্ত এলাকা সুরক্ষা রাখতে মাইকিং করা হচ্ছে যেন বাংলাদেশি কোন গরু-ছাগল, হাঁস-মুরগি এমনকি কোন বেসামরিক লোক পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সীমান্তে যাওয়া সম্পূর্ণ নিষেধ করা হচ্ছে।

খুলনা গেজহেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!