খুলনা, বাংলাদেশ | ৩ আশ্বিন, ১৪৩১ | ১৮ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  ঢাকা থেকে হংকং যাওয়ার পথে ফ্লাইটে বাংলাদেশি যাত্রীর মৃত্যু
  আনিসুল-সালমান-মামুন-পলক-মানিক নতুন মামলায় গ্রেপ্তার
  কুষ্টিয়া-৪ আসনের সাবেক এমপি সেলিম আলতাফ জর্জ গ্রেপ্তার

সাতক্ষীরা সীমান্তে স্বর্ণের বারসহ চোরাচালানি আটক

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

ভারতে পাচারকালে সাতক্ষীরার ভোমরা সীমান্ত থেকে ১ কেজি ৪৮৩ গ্রাম ৮৯ মিলিগ্রাম ওজনের ১১টি স্বর্ণের বারসহ এক চোরাকারবারিকে আটক করেছে বিজিবি। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) রাত সাড়ে ১০টার দিকে সদর উপজেলার ভোমরার লক্ষীদাড়ী সীমান্ত এলাকা থেকে এই স্বর্ণের বার উদ্ধার করা হয়। উদ্ধারকৃত স্বর্ণের দাম এক কোটি ষাট লাখ সত্তর হাজার পাঁচশত আঠাশ টাকা।

আটক চোরাচালানির নাম মোঃ জাকির হোসেন (৩১)। তিনি সাতক্ষীরা সদর উপজেলার ভোমরা ইউনিয়নের লক্ষীদাড়ী গ্রামের মোঃ আরিজুল মোল্লার ছেলে।

বিজিবি সূত্র জানায়, স্বর্ণের একটি বড় চালান ভারতে পাচার করা হবে এমন গোপন সংবাদের ভিত্তিতে সাতক্ষীরাস্থ বিজিবি ৩৩ ব্যাটালিয়নের আওতাধীন ভোমরা বিওপি’র হাবিলদার মোঃ শহিদুল ইসলামের নেতৃত্বে একটি আভিযানিক দল রাতে ভোমরার লক্ষীদাড়ী সীমান্ত এলাকায় অবস্থান নেয়। এসময় রাত ১০ টা ২৫ মিনিটের দিকে সীমান্তের মেইন পিলার ২এর সাব পিলার ৩এর রেফারেন্স পিলার ৭ হতে আনুমানিক ১০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে লক্ষীদাড়ী সীমান্তের দিকে জাকির হোসেনকে যেতে দেখে বিজিবি সদস্যরা তাকে আটক করে। পরবর্তীতে জাকিরকে তল্লাশি করে তার কোমরে গামছা দ্বারা পেঁচানো অবস্থায় ১১টি স্বর্ণের বার উদ্ধার করে বিজিবি সদস্যরা। উদ্ধারকৃত স্বর্ণের ওজন ১ কেজি ৪৮৩ গ্রাম ৮৯ মিলিগ্রাম। যার আনুমানিক মূল্য ১ কোটি ৬০ লাখ ৭০ হাজার ৫২৮ টাকা।

সাতক্ষীরাস্থ বিজিবি ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মোঃ আশরাফুল হক, পিবিজিএম, পিএসসি, জি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, শুল্ক কর ফাঁকি দিয়ে স্বর্ণের বার গুলো ভারতে পাচারের উদ্দেশ্যে পরিবহন ও নিজ জিম্মায় রাখায় অভিযুক্ত ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। এ ব্যাপারে সাতক্ষীরা সদর থানায় মামলা দায়ের পূর্বক স্বর্ণের বারগুলো সাতক্ষীরা ট্রেজারী অফিসে জমা এবং আসামীকে থানায় সোপর্দের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!