খুলনা, বাংলাদেশ | ২২ আষাঢ়, ১৪৩১ | ৬ জুলাই, ২০২৪

Breaking News

  জাতীয় দাবা চলাকালীন অসুস্থ হয়ে গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমানের মৃত্যু
  ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে চালক-হেলপার নিহত

সাতক্ষীরা খাজরা ইউপির বর্তমান চেয়ারম্যানকে মনোনয়ন না দেয়ার দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরার আশাশুনি উপজেলার খাজরা ইউপি চেয়ারম্যান শাহনেওয়াজ ডালিমের অনিয়ম দূর্নীতির প্রতিবাদে ও আগামী ইউপি নির্বাচনে তাকে মনোনয়ন না দেয়ার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে স্থানীয় এলাকাবাসী।

খাজরা ইউনিয়নবাসীর ব্যানারে বুধবার (১ ডিসেম্বর) বেলা ১১টায় সাতক্ষীরা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের সড়কে এই মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়। শত শত এলাকাবাসী, মুক্তিযোদ্ধা ও ইউনিয়ন আওয়ামীলীগের নেতা-কর্মীরা এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে অংশগ্রহণ করেন। এসময় তারা চেয়ারম্যান ডালিমের কুশ পুত্তলিকা দাহ করেন।

বীর মুক্তিযোদ্ধা ও সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ রুহুল কুদ্দুসের সভাপতিত্বে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, বীর মুুক্তিযোদ্ধা শাহবুদ্দিন সরদার, আওয়ামী লীগ নেতা ও সাবেক ইউপি সদস্য ইসমাইল হোসেন, ওয়ার্ড আ’লীগ সভাপতি অসিত ঘোষ, আওয়ামীলীগ নেতা গনেশ চন্দ্র মন্ডল, ইয়াকুব হোসেন, মাসুদ হোসেন প্রিন্স প্রমূখ।

বক্তরা বলেন, খাজরা ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ নেতা শাহনেওয়াজ ডালিম ভুয়া তালিকা দিয়ে ভিজিএফসহ বিভিন্ন প্রকল্পের কাজ না করে লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করেছেন। তার বিরুদ্ধে হত্যা, ধর্ষণ, চাঁদাবাজি, ত্রাণ আত্মসাৎ মামলাসহ মোট ১৫টি মামলা রয়েছে। তিনি একজন গেজেটভূক্ত রাজাকারের সন্তান। ডালিম স্থানীয় আওয়ামী লীগ নেতা শরবত মোল্যা হত্যা মামলায় ঢাকা থেকে গ্রেপ্তার হয়ে দীর্ঘদিন জেলও খেটেছেন। তিনি খাজরা ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের চেউটিয়া গ্রামের মুসলিম অধ্যুষিত এলাকায় ১০৮ জন হিন্দু পরিবারের ত্রান দেয়ার নামে বরাদ্দকৃত টাকা উত্তোলনসহ ৯টি ওয়ার্ডে ভুয়া ব্যাক্তিদের নাম দিয়ে ভিজিএফ’র বরাদ্দকৃত সরকারের দেওয়া লক্ষ লক্ষ টাকা আত্মসাত করেছেন। এ ঘটনায় একটি দুর্নীতি মামলা দুদকে তদন্তাধীন রয়েছে।

বক্তারা এসময় অবিলম্বে দূর্নীতিবাজ ইউপি চেয়ারম্যান শাহনেওয়াজ ডালিমকে গ্রেপ্তারসহ তাকে আওয়ামী লীগ থেকে বহিস্কার এবং আগামী ইউপি নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন না দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আর্কষণ করেন।

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ শেষে তারা একই দাবীতে সাতক্ষীরা প্রেসক্লাবে একটি সংবাদ সম্মেলন করেন।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!