খুলনা, বাংলাদেশ | ২৫ আষাঢ়, ১৪৩১ | ৯ জুলাই, ২০২৪

Breaking News

  পিএসসির প্রশ্নফাঁস : ২ উপপরিচালক ও গাড়িচালক আবেদ আলীসহ গ্রেপ্তার ১৭
  চারদিনের সফরে চীন পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
  লক্ষীপুরে রাস্তা পারাপারের সময় বাস চাপায় দাদা-নাতনি নিহত

সাতক্ষীরা কুমিরা ইউনিয়নে আ’লীগের দুই বিদ্রোহী প্রার্থী বহিস্কার

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরার পাটকেলঘাটা থানার ৪নং কুমিরা ইউনিয়ন পরিষদের নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করায় কুমিরা ইউনিয়ন আওয়ামী লীগের দুই নেতা রেজাউল করিম ও মোঃ শাহাবাজ আলীকে বহিস্কার করা হয়েছে। দলীয় গঠনতন্ত্র ও শৃঙ্খলা পরিপন্থীর অপরাধে তাদের দু’জনকে দলীয় সকল পদ থেকে বহিস্কার করা হয়।

তালা উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ নুরুল ইসলাম ও সাধারণ সম্পাদক ঘোষ সনৎ কুমার কর্তৃক শনিবার (১৮ ডিসেম্বর) স্বাক্ষরিত বহিস্কারদেশ পত্র মারফত জানা যায়, কুমিরা ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসাবে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন শেখ আজিজুল ইসলাম।

এ দিকে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ রেজাউল ইসলাম ও ইউনিয়ন কৃষকলীগের সভাপতি মোঃ শাহাবাজ আলী স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করছেন। উক্ত ব্যক্তি দ্বয়কে কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশনা মোতাবেক শৃঙ্খলা ভঙ্গের অপরাধে আওয়ামী লীগের গঠনতন্ত্র ৪৩ (ক) ও (ঠ) ধারা মোতাবেক দলীয় সকল পদ থেকে অব্যাহতি প্রদান করে দল থেকে বহিষ্কার করা হয়েছে। তাদেরকে আজীবন ও স্থায়ী বহিষ্কারের জন্য সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের মাধ্যমে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের দপ্তরে প্রেরণ করা হয়েছে বলে পত্রে জানানো হয়েছে।

জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শেখ হারুনুর রশীদ বলেন, চতুর্থ ধাপ পর্যন্ত নির্বাচনে যারা দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে প্রার্থী হয়েছেন বা নির্বাচনে জয়লাভ করেছেন তারা সবাই দল থেকে বহিস্কার হবে এটা আওয়ামী লীগের দলীয় সিদ্ধান্ত।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!