খুলনা, বাংলাদেশ | ৩০ আশ্বিন, ১৪৩১ | ১৫ অক্টোবর, ২০২৪

Breaking News

  ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ট্রাকচাপায় শিশুসহ নিহত ৩
  বুধবার থেকে ডিমের নতুন দাম কার্যকর হবে : ভোক্তা ডিজি
  দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে কঠোর হবে সরকার : শ্রম উপদেষ্টা
  এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ; পাশের হার ৭৭.৭৮

সাতক্ষীরায় বিশ্বের সর্ববৃহৎ হাতে লেখা কুরআন শরীফের প্রদর্শনী সম্পন্ন (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরায় বিশ্বের সর্ববৃহৎ হাতে লেখা কুরআন শরীফের দুই দিন ব্যাপী প্রদর্শনী শেষ হয়েছে। রোববার (১৮ ডিসেম্বর) এশার নামাজের পর এই প্রদর্শনী শেষ হয়।

এর আগে শনিবার (১৭ ডিসেম্বর) সকালে সাতক্ষীরা শহরের মেহেদীবাগস্থ মসজিদে কুবা কমপ্লেক্সে এই সর্ববৃহৎ কুরআন শরীফ প্রদর্শনী’র উদ্বোধন করেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ নজরুল ইসলাম।

এসময় সেখানে আরো উপস্থিত ছিলেন, সাতক্ষীরা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আসাদুজ্জামান বাবু, মজজিদে কুবা কমিটির উপদেষ্টা ও সাবেক ফিফা রেফারি তৈয়ব হাসান বাবু, বৃহৎ কুরআন শরীফেরে লেখক হাবিবুর রহমান, মসজিদটির মুফতি সাইফুল ইসলামসহ আরো অনেকেই।

জানা গেছে, শহরের পলাশপোল এলাকার হাবিবুর রহমান এক সময়ে শিক্ষকতা করলেও বর্তমানে তিনি একজন ব্যবসায়ি। মানবতার কল্যানে তিনি ২০১৬ সালের পহেলা জানুয়ারি কোরান শরীফ হাতে লেখা শুরু করে চলতি বছরের ২৩ সেপ্টেম্বর শেষ করেন। এ কুরআন শরিফের দৈর্ঘ্য ৩৩৫ সেন্টিমিটার, প্রস্থ ২৬৪ সেন্টিমিটার, ওজন ৪০৫ কিলোমিটার। দীর্ঘ ৬ বছর ৮ মাস ২৩ দিন অক্লান্ত পরিশ্রম করে ১৪২ পাতার কুরআন শরীফ হাতে লিখেছেন তিনি। লাল, নীল, সবুজ ও কালো রঙের চারটি কলাম শোভা বাড়িয়েছে এই ঐশী বাণীর। এতে ৩,৪০৮টি আর্ট পেপার ও ৬৬০টি কলম ব্যবহার করেছেন তিনি।

হাবিবুর রহমান বলেন, তিনি প্রায় সাত বছর আগে ইউটিউব দেখে এ ব্যাপারে অভিজ্ঞতা নিয়েছেন। কোন সহৃদয় বিত্তবান ব্যক্তি যদি অর্থ দিয়ে এ কোরান শরীফ সংগ্রহ করেন তাহলে সেই অর্থ দিয়ে সাধারণ মানুষের জন্য হাসপাতাল তৈরি করাই তার এই কঠোর পরিশ্রমের উদ্দেশ্য।

জেলা পরিষদের চেয়ারম্যানন নজরুল ইসলাম জানান, বিশ্বের সবচেয়ে বৃহৎ হাতে লেখা কোরান শরীফের প্রদর্শণী অনুষ্ঠানে উপস্থিত থেকে ইতিহাসের সাক্ষী হতে পেরে ভাল লাগছে। আয়োজক কমিটির সদস্যরা জানান, সর্ববৃহৎ এই কুরআন শরীফটি দেখতে ইতিমধ্যে দুর দুরান্ত থেকে হাজার হাজার ধর্মপ্রাণ পুরষ ও নারীরা দেখতে আসছেন।

খুলনা গেজেট/ এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!