খুলনা, বাংলাদেশ | ২২ আষাঢ়, ১৪৩১ | ৬ জুলাই, ২০২৪

Breaking News

  জাতীয় দাবা চলাকালীন অসুস্থ হয়ে গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমানের মৃত্যু
  ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে চালক-হেলপার নিহত

সাতক্ষীরায় দলিত ও বঞ্চিত জনগোষ্ঠীর ৮ দফা দাবীতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

 

জাতপাত ও পেশাভিত্তিক বৈষম্য প্রতিরোধে প্রস্তাবিত বৈষম্য বিলোপ আইন দ্রুত প্রণয়ন ও জনগোষ্ঠীর জন্য সামাজিক নিরাপত্তা কর্মসূচীতে বরাদ্দ বৃদ্ধির দাবীতে শুক্রবার বিশ্ব মানবিক মর্যাদা দিবস ও ১০ আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে।

শুক্রবার (১০ ডিসেম্বর) সকাল ১১ টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে বাংলাদেশ দলিত ও বঞ্চিত জনগোষ্ঠী অধিকার আন্দোলন (বিডিইআরএম) সাতক্ষীরা জেলা শাখা এই মানববন্ধন কর্মসূচীর অঅয়োজন করে।

মানববন্ধনে বক্তব্য রাখেন, আশাশুনি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাংবাদিক অসীম বরণ চক্রবর্তী, বাংলাদেশ দলিত ও বঞ্চিত জনগোষ্ঠী অধিকার আন্দোলন (বিডিইআরএম) সাতক্ষীরা জেলা শাখার সাধারণ সম্পাদক দুলাল চন্দ্র দাশ, সদস্য মন্টু কুমার দাশ, সাতক্ষীরা প্রতিবন্ধী কল্যাণ সমিতির সভাপতি আবুল কালাম, বেদে কমিটির সভাপতি আকবর আলী, বিশিষ্ট সমাজ সেবক শওকত হোসেন, দলিত নেতা উজ্জ্বল দাশ, প্রবীর দাশ প্রমুখ। মানববন্ধনে দলীত জনগোষ্ঠীর অর্ধশত নারী-পুরুষ অংশগ্রহণ করেন।

মানববন্ধনে বক্তারা সরকারী চাকরীতে দলিত জনগোষ্ঠীর জন্য কোটা ব্যবস্থা প্রবর্তন, জাতপাক ও পেশাত্তিক বৈষম্য প্রতিরোধে প্রস্তাবিত বৈষম্য বিলোপ আইন দ্রুত প্রণয়ন, জাতীয় বাজেটে দলিত জনগোষ্ঠীর জন্য সুনিদিষ্টভাবে সামাজিক নিরাপত্ত কর্মসূ‘ির বরাদ্দ বৃদ্ধিসহ ৮ দফা অতি দ্রুত বাস্তবায়নের দাবী জানান।

 

খুলনা  গেজেট/এএ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!