খুলনা, বাংলাদেশ | ২৫ আষাঢ়, ১৪৩১ | ৯ জুলাই, ২০২৪

Breaking News

  পিএসসির প্রশ্নফাঁস : ২ উপপরিচালক ও গাড়িচালক আবেদ আলীসহ গ্রেপ্তার ১৭
  চারদিনের সফরে চীন পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
  লক্ষীপুরে রাস্তা পারাপারের সময় বাস চাপায় দাদা-নাতনি নিহত

সাতক্ষীরায় ঝুঁকিপূর্ণ শিশুশ্রম নিরসনে চাকরি মেলা

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরায় বে-সরকারী সংস্থা উত্তরণের বাস্তবায়নে কারিগরি প্রশিক্ষণ গ্রহণকৃত প্রশিক্ষণার্থী ও চাকরিদাতা প্রতিষ্ঠানের সমন্বয়ে এক চাকরি মেলা বুধবার (১৫ ডিসেম্বর) বেলা ১১ টায় শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জ ইউনিয়নের মুন্সিগঞ্জ গ্রামে আয়োজন করা হয়।

দাতা সংস্থা এডুকো’র আর্থিক সহায়তায় অনুষ্ঠিত মেলায় সভাপতিত্ব করেন শ্যামনগর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খালেদা আইয়ুব ডলি। উত্তরণের প্রকল্প ব্যবস্থাপক নাজমা আক্তারের সঞ্চালনায় মেলায় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা তুষার মজুমদার, যুবউন্নয়ন কর্মকর্তা এস.এম আজিজুল হক, সমাজসেবা কর্মকর্তা আরিফুজ্জামান, উত্তরণের সেন্টার ম্যানেজার মোঃ আমিনুর রহমান, টেকনিক্যাল অফিসার অলোক পাল ও মোঃ আনিছুর রহমান প্রমুখ। এসময় আরও উপস্থিত ছিলেন পারুলিয়া, সখিপুর, নলতা, শ্যামনগর, মুন্সিগঞ্জ ও হরিনগর বাজারের ৬ জন মোবাইল সার্ভিসিং ও ৬ জন টেইলরিং প্রতিষ্ঠানের মালিকগণ, ইলেকট্রোনিক্সও মোবাইল সার্ভিসিং এবং ইন্ডাষ্ট্রিয়াল সুইং মেশিন অপারেশন ও টেইলরিং এর প্রশিক্ষণ গ্রহণকৃত ৫০ জন প্রশিক্ষনার্থী। এছাড়া দাতিনাখালী ও মথুরাপুর লার্নিং সেন্টারের শিশু সুরক্ষা কমিটির সদস্য ও অভিভাবকগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সাতক্ষীরার শ্যামনগর উপজেলার কাশিমাড়ী, বুড়িগোয়ালিনি, গাবুরা ও মুন্সিগঞ্জ ইউনিয়নের ১৪ বছরের বেশী বয়সের যে সকল শিশুরা ঝুঁকিপূর্ণ শিশুশ্রমের সাথে যুক্ত হয়েছে তাদেরকে ঝুঁকিপূর্ণ শ্রম থেকে বাইরে এনে হালকা কাজের সাথে যুক্ত করার লক্ষ্যে ২টি ট্রেডে ৩ মাসের প্রশিক্ষণ শেষে চাকরি প্রদানের উদ্দেশ্যে এই চাকরি মেলার আয়োজন করা হয়। এই মেলার মাধ্যমে চাকরিদাতা প্রতিষ্ঠান ও কারিগরি প্রশিক্ষণপ্রাপ্ত প্রশিক্ষনার্থীদের মধ্যে যোগসুত্র তৈরীর সুযোগ হয়েছে বলে সংশ্লিষ্টরা জানান।

 

খুলনা গেজেট/এএ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!