খুলনা, বাংলাদেশ | ২২ আষাঢ়, ১৪৩১ | ৬ জুলাই, ২০২৪

Breaking News

  জাতীয় দাবা চলাকালীন অসুস্থ হয়ে গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমানের মৃত্যু
  ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে চালক-হেলপার নিহত

সাতক্ষীরায় গোয়েন্দা হেফাজতে মুক্তিযোদ্ধা সন্তানের মৃত্যুর ঘটনায় অপমৃত্যু মামলা

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরা জেলা গোয়েন্দা পুলিশের কার্যালয়ে মাদক ব্যবসায়ি দেবহাটা উপজেলার বসন্তপুর গ্রামের বাবলু সরদারের মৃত্যুর ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে। রোববার(১৩ডিসেম্বর) সাতক্ষীরা সদর থানার সহকারি উপপুলিশ পরিদর্শক সোহেল রানা বাদী হয়ে এ অপমৃত্যু মামলা দায়ের করেন।

এদিকে সাতক্ষীরা সদর হাসপাতালের মর্গে ময়না তদন্ত শেষে পুলিশ হেফাজতে মৃত বাবলু সরদারের লাশ রোববার রাত সাড়ে আটটার দিকে দেবহাটা উপজেলার বসন্তপুর গ্রামে তাদের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

সাতক্ষীরা গোয়েন্দা পুরিশের পরিদর্শক ইয়াছিন আলম চৌধুরী জানান, শনিবার সকালে দেবহাটা উপজেলার বসন্তপুর গ্রামের নিজ বাড়ি থেকে ৫০ বোতল ফেন্সিডিল ও ৩৫ হাজার টাকাসহ গ্রেপ্তার হওয়া বাবলু সরদার রোববার ভোর রাতের দিকে নিজের কোমরে ব্যবহৃত নাইলনের মোটা সুতা দিয়ে ডিবি কার্যালযের লকআপের গেটের গ্রীলের সাথে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে। ময়না তদন্ত শেষে সন্ধ্যায় বাবলুর লাশ তার স্বজনদের হাতে তুলে দেওয়া হয়। কর্তব্যে অবহেলার দায়ে গোয়েন্দা পুলিশের এক সহকারি উপপরিদর্শক ও এক কনস্টেবলকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বাবলু সরদারের মেয়ে দেবহাটা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় ফল প্রত্যাশী সুলতানা মুন্নি জানান, তার দাদা জুড়ন সরদার, চাচা আব্দুল মজিদ ও বাহাদুর সরদার মুক্তিযোদ্ধা। শনিবার সকাল সাড়ে আটটার দিকে তাদের গ্রামের পুটে সরদারের শ্যালিকা সদর উপজেলার চৌবাড়িয়া গ্রামের বোরকা পরা নারী মুন্নি খাতুন আকস্মিকভাবে তাদের বাড়িতে ঢুকে তার বাবার ঘরে যেয়ে ফেন্সিডিল রেখে নিকটে থাকা গোয়েন্দা পুলিশকে ইশারা করে। সঙ্গে সঙ্গে গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক মনির ও উপপরিদর্শক এনামুলসহ দুই কনস্টেবল তার বাবাকে ওই ফেন্সিডিলসহ গ্রেফতার দেখান। এসময় ঘরে তল্লাশি চালিয়ে ৩৫ হাজার টাকাও নিয়ে যায় ওই পুলিশ সদস্যরা। তার বাবাকে আটকের পর হাতে হ্যন্ডকাপ লাগিয়ে মারপিট করা হয়। প্রতিবাদ করায় ছোট ভাইকেও এসময় মারিপট করা হয়। তার বাবা কোমরে কখনও সুতালি(রশি) ব্যবহার করতেন না। করলেও হত্যার ঘটনা ভিন্নখাতে প্রবাহিত করতে লকআপের গেটের গ্রীলের সাথে নিজের কোমরে থাকা সুতালিতে ঝুলে আত্মহত্যা করেছে বলে পুলিশ প্রচার দেয়।

মৃত বাবলু সরদারের ভাই ফজর আলী সরদার জানান, তার ভাইকে পুলিশ নির্যাতন করে হত্যা করেছে। এ ব্যাপারে তারা সোমবার সন্ধ্যায় স্বজন ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে আলোচনা করে হত্যা মামলা করবেন কিনা তা নিয়ে সিদ্বান্ত নেবেন।

সাতক্ষীরা সদর থানার পুলিশ পরিদর্শক বাবুল আক্তার জানান, পুলিশ হেফাজতে বাবলু সরদারের মৃত্যুর ঘটনায় গোয়েন্দা পুলিশের সহকারি উপপরিদর্শক সোহেল রানা বাদি হয়ে রোববার সকাল সাড়ে ১০টার দিকে ৯৫ নং একটি অপমৃত্যু মামলা দায়ের করেছেন।

 

খুলনা গজেট/এএ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!