খুলনা, বাংলাদেশ | ২২ আশ্বিন, ১৪৩১ | ৭ অক্টোবর, ২০২৪

Breaking News

  সাবেক পরিবেশমন্ত্রী সাবের হোসেন চৌধুরী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সাবেক সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান গ্রেপ্তার
  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২২৫
  পোল্যান্ডের রাষ্ট্রদূত হিসেবে খোরশেদ আলমের নিয়োগ বা‌তিল : পররাষ্ট্র মন্ত্রণালয়
  সাবেক মন্ত্রী আব্দুর রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা

সাতক্ষীরায় এনজিও ব্যক্তিত্ব অপরেশ পালের ইহলোক ত্যাগ

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরার বিশিষ্ট এনজিও ব্যক্তিত্ব ও জেলা নাগরিক কমিটির প্রবীণ সদস্য অপরেশ পাল হৃদরোগে আক্রান্ত হয়ে শুক্রবার রাত সাড়ে ১১ টার সময় সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৬ বছর। তিনি স্ত্রী ও দুই পুত্রসহ অসংখ্য আত্মীয় স্বজন গুণগ্রাহী রেখে গেছেন। তিনি সাতক্ষীরা শহরের সুলতানপুরের বিশিষ্ট ব্যবসায়ী প্রয়াত গৌর চন্দ্র পালের বড় ছেলে।

১৯৫৬ সালে জন্মগ্রহণকারী অপরেশ পাল কলারোয়ার মুরারীকাটি থেকে সাতক্ষীরা সুলতানপুরে চলে আসেন। অপরেশ পাল স্কুল জীবনেই প্রগতিশীল ছাত্র আন্দোলনের সাথে যুক্ত হন। ১৯৭১ এর মার্চে প্রবল গণআন্দোলনের সময় তিনি গ্রেপ্তার হন। মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে তিনি মুক্তি পেয়ে ভারতে যেয়ে মুক্তিযোদ্ধাদের বিভিন্নভাবে সহায়তা করেন। দেশ স্বাধীনের পর ১৯৭২ সালে তিনি সাতক্ষীরা মহাকুমা ছাত্র ইউনিয়ন (মতিয়া গ্রুপ) এর সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

কর্মজীবনে প্রবেশ করে ১৯৮২ সালে অপরেশ পাল ওয়ার্ল্ড ভিশনের সাথে যুক্ত হন। প্রায় ১০ বছর সেখানে যুক্ত থাকার পর ১৯৯২ সালে তিনি বাংলাদেশ ভিশন নামে একটি বেসরকারি উন্নয়ন সংগঠন (এনজিও) প্রতিষ্ঠা করেন।

এদিকে অপরেশ পালের মৃত্যুতে জেলা নাগরিক কমিটির নেতৃবৃন্দ তার মরদেহে শ্রদ্ধা নিবেদন করেন। নাগরিক কমিটির আহবায়ক মোঃ আনিসুর রহিম ও সদস্য সচিব এড. আবুল কালাম আজাদ এক বিবৃতিতে গভীর শোক এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!