খুলনা, বাংলাদেশ | ২১ আশ্বিন, ১৪৩১ | ৬ অক্টোবর, ২০২৪

Breaking News

  সাবেক পরিবেশমন্ত্রী সাবের হোসেন চৌধুরী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সাবেক সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান গ্রেপ্তার
  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২২৫
  পোল্যান্ডের রাষ্ট্রদূত হিসেবে খোরশেদ আলমের নিয়োগ বা‌তিল : পররাষ্ট্র মন্ত্রণালয়
  সাবেক মন্ত্রী আব্দুর রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা

সাতক্ষীরায় এক বছরে ৩৩৬ মাদক কারবারি আটক

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরা জেলায় গত একবছরে পুলিশের মাদক বিরোধী অভিযানে ৩৩৬ জন মাদক কারবারিকে আটক করা হয়েছে। এসময় উদ্ধার করা হয় বিপুল পরিমান গাঁজা, ইয়াবা, ফেন্সিডিল, দেশি-বিদেশী মদ ও সেন্ট্রাডল ট্যাবলেট। আটককৃতদের বিরুদ্ধে বিভিন্ন থানায় মামলা দায়ের করা হয় ৩২৮টি।

গত ২০২১ সালের ১লা জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত জেলার জেলার আটটি থানার পুলিশ ও জেলা গোয়েন্দা (ডিবি) শাখা পুলিশ অভিযান চালিয়ে এসব মাদক কারবারিকে আটক করতে সমর্থ হয়। মাদকের সাথে জড়িয়ে থাকা সকল প্রকার অপরাধ বন্ধে ‘জিরো টলারেন্স’ নীতিতে সাতক্ষীরায় মাদকের বিরুদ্ধে ধারাবাহিক অভিযান চালিয়ে যাওয়ার কথা জানিয়েছেন পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম (বার)।

সাতক্ষীরা জেলা পুলিশের দেওয়া তথ্য অনুযায়ি, গত এক বছরে জেলার আটটি থানা ও ডিবি পুলিশ অভিযান চালিয়ে দুই হাজার ৩৯ পিস ইয়াবা ট্যাবলেট, ৭১ কেজি ৩০৮ গ্রাম গাঁজা, ৫৬টি গাঁজার গাছ, দুই হাজার ৬১৪ বোতল ভারতীয় ফেন্সিডিল, ৬৫ লিটার দেশি মদ, ৫৯ বোতল বিদেশী মদ ও ১৩৯ পিস সেন্ট্রাডল ট্যাবলেট উদ্ধার করে। এসময় ৩৩৬ জন মাদক কারবারিকে আটক করা হয়। এসব ঘটনায় বিভিন্ন থানায় মামলা দায়ের করা হয় ৩২৮টি। এরমধ্যে সাতক্ষীরা সদর থানায় ৯১ জন মাদক কারবারিকে আটক করে তাদের বিরুদ্ধে ১১৫টি মামলা দায়ের করা হয়। এসময় উদ্ধার করা হয় ৩৪৩ পিচ ইয়াবা ট্যাবলেট, ৪২ কেজি ১৫৮ গ্রাম গাঁজা, ৫৯৮ বোতল ফেন্সিডিল, এক লিটার দেশি মদ, ২৬ বোতল বিদেশী মদ ও ১৩৯ পিস সেন্ট্রাডল ট্যাবলেট। কলারোয়া থানায় ৭৪ জন মাদক কারবারিকে আটকের ঘটনায় ৮১টি মামলা দায়ের করা হয়। উদ্ধার করা হয় ৯৭৫ পিস ইয়াবা ট্যাবলেট, সাত কেজি ৬৩০ গ্রাম গাঁজা, গাঁজার গাছ একটি, এক হাজার ৫০৫ বোতল ফেন্সিডিল, তিন লিটার দেশি মদ ও ২০ বোতল বিদেশী মদ। তালা থানায় ১৯ জন মাদক কারবারিকে আটক করে মামলা করা হয় ১৩টি। একই সাথে উদ্ধার করা হয় ২৭ পিস ইয়াবা ট্যাবলেট, দুই কেজি ৩৫৫ গ্রাম গাঁজা, ৭৭ বোতল ফেন্সিডিল, ৫১ লিটার দেশি মদ ও ১০ বোতল বিদেশী মদ।

এদিকে কালিগঞ্জ থানায় মাদকসহ আটক করা হয়েছে ৪২ জন মাদক কারবারিকে। এ থানায় মাদক সংক্রান্ত মামলা হয় ৩৩টি। একই সাথে উদ্ধার করা হয় ৪৪৯ পিস ইয়াবা ট্যাবলেট, নয় কেজি ৭৩৪ গ্রাম গাঁজা, ১৪৩ বোতল ফেন্সিডিল।

শ্যামনগর থানায় ২১ জন মাদক কারবারিকে আটকের ঘটনায় মামলা হয় ১৬টি। উদ্ধার করা হয় ৮১ পিস ইয়াবা ট্যাবলেট, দুই কেজি ৯৭০ গ্রাম গাঁজা ও ১৯ বোতল ফেন্সিডিল।

আশাশুনি থানায় ১০৯ পিস ইয়াবা ট্যাবলেট, চার কেজি ৭০ গ্রাম গাঁজা, গাঁজার গাছ ৫৫টি ও ৩৮ বোতল ফেন্সিডিলসহ আটক করা হয় ৪২ জন মাদক কারবারিকে। এঘটনায় মামলা করা হয় ৩৪টি।

দেবহাটা থানায় ২৫ জন মাদক কারবারিকে আটক করে মামলা করা হয়েছে ২১টি। উদ্ধার করা হয় ৩৫ পিস ইয়াবা ট্যাবলেট, এক কেজি ৪৬৬ গ্রাম গাঁজা, ১৯২ বোতল ফেন্সিডিল, তিন লিটার দেশি মদ, তিন বোতল বিদেশী মদ।

পাটকেলঘাটা থানায় মাদকসহ আটক করা হয়েছে ২২ জন মাদক কারবারিকে। এসময় মামলা হয় ১৫টি। একই সাথে উদ্ধার করা হয় ২০ পিস ইয়াবা ট্যাবলেট, ৯২৫ গ্রাম গাঁজা, ৪২ বোতল ফেন্সিডিল ও সাত লিটার দেশি মদ।

সাতক্ষীরা গোয়েন্দা পুলিশের ওসি ইয়াছিন আলম চৌধুরী বলেন, জেলায় মাদকের বিরুদ্ধে যে সকল অভিযান পরিচালিত হয় তার বেশির ভাগই পরিচালনা করে জেলা গোয়েন্দা শাখা পুলিশ। ডিবি পুলিশের সদস্যরা জেলায় মাদকের বড় বড় চালান আটক করে সফলতা দেখিয়েছে। আগামীতেও মাদক বিরোধী অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

সাতক্ষীরার পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম (বার) বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারের আমলে ক্রমেই গতি পেয়েছে মাদকবিরোধী অভিযান। পুলিশ মহাপরিদর্শকের নির্দেশনায় বর্তমানে মাদকবিরোধী অভিযানে সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে। মাদকের বিরুদ্ধে প্রতিদিন ব্যাপক অভিযান চলছে। মাদক কারবারিরা নতুন কৌশলে নতুন ধরনের মাদকদ্রব্যের কারবার শুরু করলেও পুলিশের কঠোর নজরদারিতে তা ধরা পড়ছে।

তিনি আরও বলেন, মাদকের সাথে আরও অনেক ধরনের অপরাধ জড়িত থাকে। তাই মাদক নির্মূল করতে পারলে অপরাধ অনেক অংশে কমানো সম্ভব হবে। অপরাধ প্রবণতা কমাতে যোগদানের পর থেকে মাদকবিরোধী অভিযান গতিশীল করা হয়েছে। ‘জিরো টলারেন্স’ নীতিতে মাদকের বিরুদ্ধে ধারাবাহিক অভিযান চালিয়ে যাচ্ছে সাতক্ষীরা জেলা পুলিশ। জেলা পুলিশ নতুন প্রযুক্তি ও কৌশলে মাদকবিরোধী অভিযান চালিয়ে যাচ্ছে এবং আগামীতে এ অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!