খুলনা, বাংলাদেশ | ২৫ আষাঢ়, ১৪৩১ | ৯ জুলাই, ২০২৪

Breaking News

  পিএসসির প্রশ্নফাঁস : ২ উপপরিচালক ও গাড়িচালক আবেদ আলীসহ গ্রেপ্তার ১৭
  চারদিনের সফরে চীন পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
  লক্ষীপুরে রাস্তা পারাপারের সময় বাস চাপায় দাদা-নাতনি নিহত

সাতক্ষীরায় আন্তর্জাতিক অভিবাসী দিবস পালন

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরায় পদ র‌্যালী, সাইকেল র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে পালিত হলো আন্তর্জাতিক অভিবাসী দিবস। এ উপলক্ষে শনিবার (১৮ ডিসেম্বর) জেলা প্রশাসন, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের যৌথ আয়োজনে সকালে শহরের পাকাপুল মোড় থেকে একটি সাইকেল ও পদ র‌্যালী বের করা হয়।

র‌্যালীটি উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ূন কবির। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহীদ আবদুর রাজ্জাক পার্কে গিয়ে শেষ হয়। পরে শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হয় জাতির জনকের শতবর্ষ ও বিজয়ের সুবর্ণজয়ন্তীতে আলোচনা সভা।

জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারি পরিচালক মোস্তফা জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী আরিফুর রহমান, জনশক্তি কর্মকর্তা আবদুল মজিদ, আবু বকর সিদ্দিক, সাতক্ষীরা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের (টিটিসি) এর অধ্যক্ষ কে এম মিজানুর রহমান, অগ্রগতি সংস্থা পরিচালক আবদুস সবুর প্রমুখ।

বিদেশে কর্মসংস্থানের যথেষ্ট সুযোগ রয়েছে উল্লেখ করে বক্তারা বলেন, যথাযথ আইনী প্রক্রিয়ার মাধ্যমে বিদেশে জনশক্তি রফতানি অব্যাহত আছে। কোন দালাল অথবা এজেন্টের মাধ্যমে না গিয়ে সরাসরি কর্মসংস্থান অফিসের মাধ্যমে বিদেশে চাকুরি নিয়ে যাওয়ার আহবান জানান তারা। এসময় বিদেশে কর্মরতদের সম্মাননা প্রদান করা হয়।

এদিকে দিবসটি পালন উপলক্ষে কলারোয়া ও কালিগঞ্জে পৃথক অনুষ্ঠানের আয়োজন করা হয়।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!