খুলনা, বাংলাদেশ | ৩০ আশ্বিন, ১৪৩১ | ১৫ অক্টোবর, ২০২৪

Breaking News

  রাজধানীর ইস্কাটন এলাকা থেকে সাবেক কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা ড. আব্দুর রাজ্জাক গ্রেপ্তার
  বিচারপতি গোলাম মর্তুজা মজুমদারকে প্রধান করে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠনের প্রজ্ঞাপন জারি

সাতক্ষীরার সাংবাদিক সুভাষ চৌধুরীর স্মরণে নাগরিক শোকসভা

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরায় প্রয়াত সাংবাদিক সুভাষ চৌধুরী স্মরণে নাগরিক শোকসভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৬ নভেম্বর) সকালে সাতক্ষীরা শহরের শহিদ আব্দুর রাজ্জাক পার্কস্থ শিল্পকলা একাডেমি শিলনায়তনে এ শোকসভা অনুষ্ঠিত হয়।

শোকসভা আয়োজক কমিটির আহবায়ক সাংবাদিক আবুল কালাম আজাদের সভাপতিত্বে বক্তব্য রাখেন, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক, সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, জেলা বিএনপির আহবায়ক সৈয়দ ইফতেখার আলী, প্রয়াত সুভাষ চৌধুরীর স্ত্রী অবসরপ্রাপ্ত শিক্ষিকা মিনতি চৌধূরী প্রমুখ।

এর আগে সুভাষ চৌধুরী স্মরনে ‘সুবাসিত সুভাষ’ স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন ও প্রামাণ্যচিত্র প্রদর্শণ করা হয়। শোকসভায় সাংবাদিক, শিক্ষক, রাজনীতিবিদ, শিল্পীসহ বিভিন্ন শ্রেণিপেশার বিপুল সংখ্যক ব্যক্তি উপস্থিত ছিলেন।

ব্ক্তারা বলেন, সাতক্ষীরার সাংবাদিকতাকে সমৃদ্ধ করার জন্য সুভাষ চৌধুরীর অবদান অবিস্মরণীয়। বিশেষ করে উপকূলীয় সাংবাদিকতায় সুভাষ চৌধুরী ছিলেন দিকপাল। মফস্বল সাংবাদিকতায় সুভাষ চৌধুরী অনুসরণীয় ব্যক্তি। তিনি ছিলেন মফস্বল সাংবাদিকদের গুরু। জেলার অনেক সাংবাদিকের হাতে খড়ি হয়েছে তার হাতে। নিরঅহংকার এ্ই ব্যক্তি ছিলেন সবার কাছে প্রিয় একজন মানুষ। প্রিয় সুভাষ দাদা। এখন তার অভাব আমরা সবাই অনুভব করি। তার অসাধারণ কাজের মাধ্যমে তিনি সারাজীবন জেলার সাংবাদিক সমাজ তথা সাধারণ মানুষের মাঝে বেঁচে থাকবেন। সাংবাদিকতা পেশাকে আরো সমৃদ্ধ করতে প্রায়ত সুভাষ চৌধুরীর লেখাকে অনুসরণ করতে নবীন সাংবাদিকদের আহবান জানান বক্তারা।

প্রসঙ্গত, সাতক্ষীরার প্রবীন সাংবাদিক সুভাষ চৌধুরী চলতি বছরের ২০ সেপ্টেম্বর মৃত্যুবরণ করেন।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!