খুলনা, বাংলাদেশ | ২৫ আষাঢ়, ১৪৩১ | ৯ জুলাই, ২০২৪

Breaking News

  পিএসসির প্রশ্নফাঁস : ২ উপপরিচালক ও গাড়িচালক আবেদ আলীসহ গ্রেপ্তার ১৭
  চারদিনের সফরে চীন পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
  লক্ষীপুরে রাস্তা পারাপারের সময় বাস চাপায় দাদা-নাতনি নিহত

সাতক্ষীরার শীতার্ত মানুষের পাশে ডিআইজি আলিম

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরার তালায় শীতার্ত ৪’শ মানুষের মাঝে কম্বল, এতিমখানার শিশুদের মাঝে পোশাক, অসহায় মানুষকে বিনামুল্যে চিকিৎসা সেবা ও বিনামূল্যে ওষুধ বিতরণ করা হয়েছে। শুক্রবার (২৪ ডিসেম্বর) সকালে তালা উপজেলার লক্ষণপুর গ্রামের নিজ বাড়িতে এক অনুষ্ঠানে এসব সামগ্রী বিতরণ করেন রংপুর মেট্রোপলিটন পুলিশের ডিআইজি আলিম মাহমুদ।

এসময় সেখানে উপস্থিত ছিলেন, তালা থানার ওসি আবু জেহাদ ফকরুল আলম খান, পাটকেলঘাটা থানার ওসি কাঞ্চন কুমার রায়, তেতুলিয়া ইউপি চেয়ারম্যান আবুল কালাম আযাদ, ব্যবসায়ী আমিনুর রহমান আমিন, শেখ মাহমুদুল ইসলামসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

আলিম মাহমুদ এসময় বলেন, এলাকায় সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে অসহায় মানুষের পাশে দাড়িয়েছি। পিতা আনছার মাহমুদের নামে প্রতিষ্ঠিত আনছার মাহমুদ এতিমখানা ও লিল্লাহ বোর্ডিংয়ে যেসব শিশু-কিশোররা রয়েছে, ইসলামি শিক্ষার পাশাপাশি আধুনিক শিক্ষায় শিক্ষিত করে তাদের মাধ্যমে অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশ গড়ে তুলবার প্রয়াস অব্যাহত থাকবে।

তিনি এ সময় ৪শ’ জন শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করেন। এছাড়া এতিমখানার ১শ’ ৫০ জন শিশু-কিশোরের মাঝে পোশাক বিতরণের পাশাপাশি এলাকার অসহায় ৫শ’ ব্যক্তিকে বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা বিনামুল্যে চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ করা হয়।

এছাড়া লক্ষণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সকল শিক্ষার্থীকে পোশাক ও শিক্ষা উপকরণ বিতরণ করেছেন পুলিশ কর্মকর্তা আলিম মাহমুদ। সম্প্রতি এলাকায় বিশুদ্ধ পানি সরবরাহের জন্য ১৫টি টিউবওয়েলও বসিয়ে দিয়েছেন তিনি।

প্রসঙ্গত,আলিম মাহমুদ তার পিতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সাবেক শিক্ষক মরহুম আনছার মাহমুদের স্মরণে তালা উপজেলার লক্ষণপুর গ্রামে ‘আনছার মাহমুদ স্মৃতি সংস্থা’ গড়ে তুলেছেন। প্রতিষ্ঠা করেছেন ৫ তলা ভবন বিশিষ্ট ‘আনছার মাহমুদ এতিমখানা ও লিল্লাহ বোর্ডিং’। প্রচলিত ধারার বাইরে এসে এতিম শিশুদের ধর্মীয় শিক্ষার পাশাপাশি কারিগরী প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। ইংরেজিসহ সাধারণ শিক্ষাও দেওয়া হচ্ছে তাদের।

খুলনা গেজেট/এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!