খুলনা, বাংলাদেশ | ২৫ আষাঢ়, ১৪৩১ | ৯ জুলাই, ২০২৪

Breaking News

  পিএসসির প্রশ্নফাঁস : ২ উপপরিচালক ও গাড়িচালক আবেদ আলীসহ গ্রেপ্তার ১৭
  চারদিনের সফরে চীন পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
  লক্ষীপুরে রাস্তা পারাপারের সময় বাস চাপায় দাদা-নাতনি নিহত

সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরের সার্বিক উন্নয়নে মতবিনিময় সভা

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরায় ভোমরা কাস্টমস্ সিএন্ড এফ এজেন্টস এসোসিয়েশনের নেতৃবৃন্দের সাথে জেলা নাগরিক অধিকার ও উন্নয়ন সমন্বয় কমিটির নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভা মঙ্গলবার (১৪ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় শহরের কামালনগরস্থ তুফান কনভেনশন সেন্টার এন্ড রিসোর্টের কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়।

সাতক্ষীরা জেলা নাগরিক অধিকার ও উন্নয়ন সমন্বয় কমিটির সভাপতি জি.এম নুর ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, ভোমরা কাস্টমস ক্লিয়ারিং এন্ড ফরওয়ার্ডিং এজেন্ট এসোসিয়েশনের আহ্বায়ক কমিটির আহ্বায়ক ও জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক শেখ এজাজ আহমেদ স্বপন, জেলা নাগরিক অধিকার ও উন্নয়ন সমন্বয় কমিটির সিনিয়র সহ-সভাপতি ও জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি আলহাজ¦ ডা. আবুল কালাম বাবলা, সি এন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের সদস্য সচিব মাকছুদ খান, সদস্য আমির হমজা, লুৎফর রহমান, আবুল হাসান, শাহিনুর রহমান, জেলা নাগরিক অধিকার ও উন্নয়ন সমন্বয় কমিটির সহ-সভাপতি অধ্যাপক মোজাম্মেল হোসেন, আব্দুর রব ওয়ার্ছি, ফারহা দীবা খান সাথী, সাধারণ সম্পাদক মোঃ মশিউর রহমান বাবু, যুগ্ম মহিলা সম্পাদিকা মুর্শিদা আক্তার, সাংগঠনিক সম্পাদক (উন্নয়ন) জ্যোৎস্ন আরা, সাংগঠনিক সম্পাদক (অধিকার) মোঃ কামরুজ্জামান রাসেল, অর্থ সম্পাদক মোহাম্মদ আলী সুজন, প্রচার সম্পাদক আশরাফুল করিম ধনি, নির্বাহী সদস্য মীর তাজুল ইসলাম রিপন, মোহাম্মদ আলী সিদ্দিকী, মাস্টার রফিকুল ইসলাম প্রমুখ।

মতবিনিময় সভায় বক্তারা বলেন, সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর দেশের মধ্যে একটি সম্ভাবনাময়ী বন্দর। প্রতিবছর সরকার এই বন্দর থেকে মোটা অংকের টাকা রাজস্ব পেয়ে থাকে। ভোমরা থেকে ভারতের কোলকাতা বন্দরের দূরত্ব কম হওয়ায় ব্যবসায়ীরা এই বন্দর ব্যবহারে খুবই আগ্রহী। কিন্তু প্রয়োজনীয় সুযোগ সুবিধার অভাবে অনেক ব্যবসায়ী এই বন্দর থেকে মুখ ফিরিয়ে নিচ্ছেন। এজন্য এই বন্দরের প্রয়োজনীয় সুযোগ সুবিধা বৃদ্ধি করা দরকার।

বক্তারা বন্দরের উন্নয়নে ভোমরায় কমিশনার নিয়োগ, ট্রাক টার্মিনাল, ভোমরায় ৫০ শর্য্যা বিশিষ্ট হসপিটাল, বন্দর থানা, ভোমরা বন্দরের ফোরলেন রাস্তা, ফায়ার স্টেশন, ভোমরাকে পৌরসভা করার দাবি জানান। এছাড়াও ভোমারা বন্দরের যাত্রী দের জন্য ঢাকা পর্যন্ত গাড়ী চলাচল করার জন্য এম আর পরিবহন চেয়ারম্যান নুরুল হককে প্রস্তাব দেওয়া হলে যত দ্রুত সম্ভব চালু করা হবে বলে জানানো হয়। বক্তারা এসময় বন্দরের উন্নয়নে আরও কিছু নার্য্য দাবি তুলে ধরেন এবং দাবি পুরনের জন্য একই সাথে আন্দোলন গড়ে তুলার সাথে সাথে উর্ধতন কর্মকর্তাদের সাথে আলোচনা করার প্রস্তাব দেন।

আলোচনা সভায় ভোমরা কাস্টমস্ সি এন্ড এফ এজেন্টস এসোসিয়েশনের নেতৃবৃন্দে ও সাতক্ষীরা জেলা নাগরিক অধিকার ও উন্নয়ন সমন্বয় কমিটির অন্যান্য নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

 

খুলনা গেজেট/এএ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!