খুলনা, বাংলাদেশ | ২৫ আষাঢ়, ১৪৩১ | ৯ জুলাই, ২০২৪

Breaking News

  পিএসসির প্রশ্নফাঁস : ২ উপপরিচালক ও গাড়িচালক আবেদ আলীসহ গ্রেপ্তার ১৭
  চারদিনের সফরে চীন পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
  লক্ষীপুরে রাস্তা পারাপারের সময় বাস চাপায় দাদা-নাতনি নিহত

সাতক্ষীরার দু’টি উপজেলার ১০ ইউনিয়নে ভোট উৎসব আজ

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ আজ রবিবার (২৬ ডিসেম্বর)। সাতক্ষীরার শ্যামনগর উপজেলার ৯টি এবং তালা উপজেলার কুমিরা ইউনিয়ন মিলে মোট ১০টি ইউনিয়নে উৎসবমূখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এরমধ্যে শুধুমাত্র শ্যামনগর উপজেলার রমজাননগর ইউনিয়নে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ করা হচ্ছে।

এবারের নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ৭৩জন, সাধারণ সদস্য পদে ৪৪৪ জন ও সংরক্ষিত ওয়ার্ডে নারী সদস্য পদে ১৫২ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে জেলা প্রশাসন, জেলা পুলিশ ও জেলা নির্বাচন কর্মকর্তা ইতিমধ্যে সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছেন। পৌছেছে কেন্দ্রে কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম।

জেলা নির্বাচন কর্মকর্তা নাজমুল কবীর জানান, চতুর্থ ধাপের এই নির্বাচনে জেলার ১০টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭৩ জন, সাধারণ সদস্য পদে ৪৪৪ জন ও সংরক্ষি ওয়ার্ডে নারী প্রার্থী রয়েছেন ১৫২ জন। প্রার্থীদের মধ্যে চেয়ারম্যান পদে একজন নারী রয়েছেন। তিনি আরও জানান, এই নির্বাচনে ৯৮টি কেন্দ্রের ৫৯৮টি কক্ষে ২লাখ ১৯ হাজার ৭৯৫জন ভোটার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্য পুরুষ ভোটার ১ লক্ষ ১১ হাজার১৭১ জন আর নারী ভোটার ১ লক্ষ ৮ হাজার ৬২৩ জন।

নির্বাচনকে ঘিরে সাতক্ষীরা জেলা পুলিশের পক্ষ থেকে ডিএসবি’র ওসি মিজানুর রহমান জানান, প্রতিটি কেন্দ্র্রে অস্ত্রসহ এসআই এর নেতৃত্বে ৫জন পুলিশ, ১৭ জন আনসার সদস্য এরমধ্যে ২জন অস্ত্রসহ দায়িত্ব পালন করবেন। পাশাপাশি র‌্যাব, বিজিবির টহলের সাথে প্রতিটি ইউনিয়নে ১জন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ১০টি ইউনিয়নে ৪জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। এছাড়াও শ্যামনগর এলাকায় কোস্টগার্ড থাকছেন অতিরিক্ত।

তিনি বলেন, সুষ্ঠু, নিরপেক্ষ ও সুন্দরভাবে চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন সম্পন্ন করতে আইনশৃঙ্খলা বাহিনীর যা যা করণীয় তা করা হয়েছে। কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটানোর চেষ্টা করলে আইনশৃঙ্খলা বাহিনী তা কঠোরভাবে মোকাবেলা করতে প্রস্তুত রয়েছে। তিনি ভোটারদের নির্বিঘেœ ভোট কেন্দ্রে এসে ভোট প্রদানের আহবান জানান।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!