খুলনা, বাংলাদেশ | ২৫ আষাঢ়, ১৪৩১ | ৯ জুলাই, ২০২৪

Breaking News

  পিএসসির প্রশ্নফাঁস : ২ উপপরিচালক ও গাড়িচালক আবেদ আলীসহ গ্রেপ্তার ১৭
  চারদিনের সফরে চীন পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
  লক্ষীপুরে রাস্তা পারাপারের সময় বাস চাপায় দাদা-নাতনি নিহত

সাতক্ষীরার তিন উপজেলা পরিষদ নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ শেষ হয়েছে

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

কোথাও কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই সাতক্ষীরার তালা, আশাশুনি ও দেবহাটা উপজেলা পরিষদ নির্বাচনে শান্তিপূর্নভাবে ভোট গ্রহণ শেষ হয়েছে। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী দ্বিতীয় ধাপে মঙ্গলবার (২১ মে) সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে বিরতিহীনভাবে চলে বিকাল ৪টা পর্যন্ত।

ভোট গ্রহণের শুরুতে কেন্দ্র গুলোতে ভোটারের উপস্থিতি ছিল খুবই কম। সকালে আশাশুনি উপজেলার চাপড়া, গোয়ালডাঙ্গা, তুয়ারডাঙ্গা ও গদাইপুরসহ বেশ কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা গেছে প্রতিটি কেন্দ্রে ভোটারের উপস্থিতি খুবই কম। কেন্দ্রগুলোতে পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটারের সংখ্যা ছিল বেশি। তবে বেলা বাড়ার সাথে সাথে ভোটারের সংখ্যা কিছুটা বাড়ে। দিনভর উপজেলার কোন কেন্দ্রে উল্লেখযোগ্য সংখ্যাক ভোটার উপস্থিতি দেখা যায়নি।

সাতক্ষীরা জেলা নির্বাচন অফিসের তথ্য অনুযায়ি, এবারের নির্বাচনে তিনটি উপজেলায় চেয়ারম্যান, ভাইচ চেয়ারম্যান ও মিহলা ভাইচ চেয়ারম্যান পদে মোট ৩৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এসব প্রার্থীদের মধ্যে চেয়ারম্যান পদে ১৬ জন, ভাইচ চেয়ারম্যান পদে ১৩ ও মহিলা ভাইচ চেয়ারম্যান পদে ৮ জন প্রার্থী রয়েছেন। প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের মধ্যে তালা উপজেলায় ১৫জন প্রার্থীর মধ্যে চেয়ারম্যান পদে ৭ জান, ভাইচ চেয়ারম্যান পদে ৬ জন ও মহিলা ভাইচ চেয়ারম্যান পদে ২জন, আশাশুনিতে ১৩ প্রার্থীর মধ্যে চেয়ারম্যান পদে ৪ জান, ভাইচ চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইচ চেয়ারম্যান পদে ৪ জন এবং দেবহাটা উপজেলায় ৯ প্রার্থীর মধ্যে চেয়ারম্যান পদে ৫ জন, ভাইচ চেয়ারম্যান পদে ২ জন ও মহিলা ভাইচ চেয়ারম্যান ২জন।

সূত্র অনুযায়ি জেলার তিনটি উপজেলায় ৬ লাখ ১৬ হাজার ৯১৫ জন ভোটার এবারের নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এসব ভোটারের মধ্যে তালা উপজেলার ১২টি ইউনিয়নে ২ লাখ ৬৬ হাজার ২৩৪জন ভোটার রয়েছেন। এরমধ্যে পুরুষ ভোটার ১লাখ ৩৪ হাজার ১৮১জন, নারী ভোটার ১লাখ ৩২ হাজার ৫২জন এবং একজন হিজড়া ভোটার রয়েছেন।

আশাশুনি উপজেলায় ১১টি ইউনিয়নে মোট ভোটার ২ লাখ ৩৯ হাজার ২১০ জন। এর মধ্যে ১ লাখ ২১ হাজার ৯৭৯ জন পুরুষ, ১ লাখ ১৭ হাজার ২৩০ জন নারী ও রয়েছেন ১ জন তৃতীয় লিঙ্গের ভোটার। দেবহাটা উপজেলার ৫ টি ইউনিয়নে মোট ভোটার রয়েছেন ১ লাখ ১১ হাজার ৫২৭ জন। তার মধ্যে পুরুষ ভোটার ৫৬ হাজার ৫৫ জন ও মহিলা ভোটার রয়েছেন ৫৫ হাজার ৪৭১ জন। এছাড়া রয়েছেন একজন হিজড়া সম্প্রদায়ের ভোটার।

খুলনা গেজেট/এএজে

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!