খুলনা, বাংলাদেশ | ২১ আশ্বিন, ১৪৩১ | ৬ অক্টোবর, ২০২৪

Breaking News

  সাবেক পরিবেশমন্ত্রী সাবের হোসেন চৌধুরী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সাবেক সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান গ্রেপ্তার
  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২২৫
  পোল্যান্ডের রাষ্ট্রদূত হিসেবে খোরশেদ আলমের নিয়োগ বা‌তিল : পররাষ্ট্র মন্ত্রণালয়
  সাবেক মন্ত্রী আব্দুর রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা

সাতক্ষীরায় চার দফা দাবিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

কেন্দ্র ঘোষিত চার দফা দাবিতে সাতক্ষীরায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা। বুধবার (১৪ আগস্ট) বেলা সাড়ে ১০টার দিকে শহরের খুলনারোড মোড় হতে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে নিউমার্কেট মোড় হয়ে আসিফ চত্বরে এক সমাবেশে মিলিত হয়। এসময় শহীদ আসিফের সম্মানে ছোট ভাই রাকিব ও উপস্থিত জেলা সমন্বয়ক টিমের সদস্যরা তাদের বক্তব্যে ৪ দফা দাবিরকথা তুলে ধরেন।

সমাবেশে বক্তারা বলেন, ফ্যাসিবাদী কাঠামোকে ব্যবহার করে শেখ হাসিনা, তার দল ও সরকার যে হত্যাযজ্ঞ চালিয়েছে, সেগুলোর দ্রুত বিচার নিশ্চিত করতে বিশেষ ট্রাইব্যুনাল গঠন করতে হবে। সংখ্যালঘুদের উপর আওয়ামী লীগ ও এর সহযোগী মহাজোটের শরিক দলগুলোর পরিকল্পিত হত্যা, ডাকাতি ও লুণ্ঠনের মাধ্যমে গণ-অভ্যুত্থানকে বিতর্কিত করার প্রচেষ্টায় অংশগ্রহণকারীদের দ্রুত বিচারের আওতায় আনতে হবে এবং সংখ্যালঘুদের ন্যায্য দাবি মেনে নিতে হবে।

তারা বলেন, প্রশাসন ও বিচার বিভাগে যারা ছাত্র-জনতার অভ্যুত্থানে হামলা, মামলা, এবং হত্যাযজ্ঞকে বৈধতা দিয়েছে এবং ফ্যাসিবাদী ব্যবস্থা বারংবার কায়েমের চেষ্টা করছে, তাদের দ্রুততম সময়ে অপসারণ ও নুতন সরকারে তাদের নিয়োগ বাতিল করে বিচারের আওতায় আনতে হবে। এছাড়া প্রশাসন ও বিচার বিভাগে যারা এতদিন বৈষম্যের শিকার হয়েছে, তাদের জন্য দ্রুততম সময়ে সুযোগের সমতা নিশ্চিত করার দাবী জানান বক্তারা।

এসময় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন জেলা সমন্বয়ক টিমের মধ্য হতে বক্তব্য রাখেন, সমন্বয়ক মো. নাজমুল হোসেন রনি, ইমরান হোসেন, সোহায়েল মাহাদিন, মহিনী তাবাসসুম, ফয়সাল হোসেন, ইব্রাহিম খলিলুল্লাহ, সাদ্দাম হোসেন, আনিছুর রহমান, সাহাজদ্দীন, রিফাত হোসেন প্রমুখ।

এদিকে ৪ দফা দাবিতে সাতক্ষীরার তালায় রোড মার্চ করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা। বুধবার (১৪ আগষ্ট) তালা বি দে সরকারি স্কুল মাঠ থেকে রোড মার্চটি বের হয়ে তালা প্রেসক্লাবের সামনে গিয়ে শেষ হয়।

এসময় প্রেসক্লাবের সামনে সংক্ষিপ্ত পথসভায় বক্তব্য রাখেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র সাঈদ ওমর আল-ফয়সাল, ঢাকার সোহরাওয়াদী কলেজের ছাত্র আব্দুল কাদের, সাতক্ষীরা সরকারি কলেজের ছাত্র রবিউল ইসলাম শেখ, সাতক্ষীরা সিটি কলেজের ছাত্র শরিফুল ইসলাম প্রমুখ।

পথসভায় মির্জা সাকিব, ফাইম হোসেন ফুল, শাহ-জালাল আহম্মেদ, মো. আল রিদওয়ানুল ইসলাম, তানভীর রহমান, রাবেয়া খাতুনসহ শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

খুলনা গেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!