খুলনা, বাংলাদেশ | ২০ আষাঢ়, ১৪৩১ | ৪ জুলাই, ২০২৪

Breaking News

  পাবলিক বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সাথে ওবায়দুল কাদেরের বৈঠক স্থগিত
  সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের রায় আপাতত বহাল
  রংপুরে মিঠাপুকুরে সেপটিক ট্যাংকে পড়ে ৩ জনের মৃত্যু

সাংবাদিকদের আইন নিয়ে লেখাপড়া করা উচিত : অ্যাটর্নি জেনারেল

গেজেট ডেস্ক

রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন বলেছেন, যারা সুপ্রিম কোর্টে সাংবাদিকতা করেন, তাদেরকে আইন ও সংবিধান বিষয়ে কিছু লেখাপড়া করা উচিত। তাহলে সাংবাদিকতা করা সহজ হবে।

মঙ্গলবার ‘ল’ রিপোর্টার্স ফোরামের (এলআরএফ) নবগঠিত কমিটির সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে তিনি এ পরামর্শ দেন।

অ্যাটর্নি জেনারেল সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, ‘কোর্টের রুলস যদি আপনাদের জানা থাকে তাহলে রিপোর্ট করতে আপনাদের জন্য অনেক সুবিধা হবে। হাইকোর্টের যে প্রচলিত রীতি নীতি, তারপর সংবিধান বিষয়েও আপনাদের জানাশোনা থাকতে হবে। যদিও আপনাদের অনেকের সংবিধান বিষয়ে অনেক পড়াশোনা আছে।

তিনি বলেন, আপনারা বিভিন্ন সমস্যা তুলে ধরেন। এই যে দীর্ঘদিন কনডেম সেলে আসামি থাকার বিষয়গুলো আপনারা তুলে ধরেন। এ কারণে আমরা পদক্ষেপ নিতে পারি। মানুষকে বিচার পেতে সুপ্রিম কোর্টের সাংবাদিকরা সহযোগিতা করেন। অনেক সময় দেখা যায় বিচারপ্রার্থীরা সঠিক সময়ে আদালতে আসতে পারেন না বা বিভিন্ন কারণে মামলা পড়ে রয়েছে। দীর্ঘদিনে শুনানি হচ্ছে না। অনেক আদেশ পৌঁছাতে দেরি হয়। এ বিষয়গুলো সাংবাদিকরা তুলে ধরার কারণে সমস্যার সমাধান পাওয়া যায়। এ কারণে আপনাদের আইনকানুন জানা থাকলে রিপোর্ট করতে আরও সুবিধা হবে।

এ সময় ‘ল’ রিপোর্টার্স ফোরামের ২০২৪-২০২৫ সালের কার্যনির্বাহী কমিটির সভাপতি মাসউদুর রহমান রানা, সহ-সভাপতি আমিনুল ইসলাম মল্লিক, সাধারণ সম্পাদক গোলাম রব্বানী, যুগ্ম সম্পাদক মেহেদী হাসান ডালিম সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, কোষাধ্যক্ষ বাহাউদ্দিন আল ইমরান, দপ্তর ও ম্যাগাজিন সম্পাদক পিয়াস তালুকদার, কার্যনির্বাহী সদস্য দিদারুল আলম। এ সময় আরও উপস্থিত ছিলেন যমুনা টিভির শেখ মহিউদ্দিন মধু, আরটিভির অধরা ইয়াসমিনসহ সুপ্রিম কোর্টের নিয়মিত সাংবাদিকরা।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!