খুলনা, বাংলাদেশ | ২৫ আশ্বিন, ১৪৩১ | ১০ অক্টোবর, ২০২৪

Breaking News

  রিসেট বাটন বলতে ৭১ এর গর্বিত ইতিহাস নয় দূর্নীতিগ্রস্থ রাজনীতি মুছে নতুন সূচনার কথা বলেছেন ড. ইউনূস : প্রেস উইং
  পিরোজপুরে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে খালে পড়ে শিশুসহ ৮ জন নিহত
যশোরে সংবাদ সম্মেলনে দাবি

সরকারি নীতিমালা লঙ্ঘন করে ঝিকরগাছায় ব্রিজ নির্মাণের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, যশোর

সরকারি নীতিমালা লঙ্ঘন করে ঝিকরগাছায় ব্রিজ নির্মাণ করা হচ্ছে দাবি করে সংবাদ সম্মেলন করেছেন কপোতাক্ষ বাঁচাও আন্দোলন কমিটির নেতৃবৃন্দ। বুধবার বেলা ১১টায় নীলরতন ধর রোডের কার্যালয়ে এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের আহ্বায়ক অনিল বিশ্বাস।

এ সময় লিখিত বক্তব্যে তিনি বলেন, নীতিমালা লঙ্ঘন করে ঝিকরগাছায় ব্রিজ নির্মাণ করে অর্থনৈতিক ক্ষয়ক্ষতির সাথে সংশ্লিষ্টদের বিচার করতে হবে। নদ সংস্কারের কাজ শুরুর আগেই ডিজাইন অর্থাৎ প্রিওয়ার্ক ও পোস্ট ওয়ার্ক জনসম্মুখে ঘোষণা করতে হবে।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, নদী সংস্কারের সময় নদীতট নীতিমালা মেনে খননকৃত মাটি পাড়ের বাইরে রাখতে হবে। অবিলম্বে পাখিমারা বিলে টিআরএম চালু করার প্রয়োজনীয় ব্যবস্থা, জমিজোতের মালিকদের বকেয়া ক্ষতিপূরণ প্রদান করে মোহনা সচল রাখার ব্যবস্থা করতে হবে এবং উজানে নদী সংযোগ ও সংস্কার কাজ তদারকিতে কপোতাক্ষ বাঁচাও আন্দোলনকে সম্পৃক্ত করার দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা ইকবাল কবির জাহিদ, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি (মাকর্সবাদী) যশোর জেলা সাধারণ সম্পাদক জিল্লুর রহমান ভিটু, ঝিকরগাছা সেবা সংগঠনের সভাপতি মাস্টার আশরাফুজজামান বাবু, কোটচাঁদপুরের শরিফুজ জামান আগা, চৌগাছার আলাউদ্দিন, কেশবপুরের মফিজুর রহমান নান্নু, ভবদহ পানি নিষ্কাশন সংগ্রাম কমিটির আহ্বায়ক রণজিত বাওয়ালি, ঝিকরগাছা মহিলা কলেজের উপাধ্যক্ষ ইলিয়াস উদ্দিন, চিত্রা বাঁচাও আন্দোলনের মোফাজ্জেল হোসেন মঞ্জু, কপোতাক্ষ ক্রেডিট ইউনিয়নের সভাপতি মাস্টার বিমল কুমার ঘোষ, মহেশপুরের আব্দুর রহমান, জীবননগরের কাজী বদরুদ্দোজা, দর্শনার আকমত আলী প্রমুখ।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!