খুলনা, বাংলাদেশ | ১২ আষাঢ়, ১৪৩১ | ২৬ জুন, ২০২৪

Breaking News

  নারায়ণগঞ্জের ফতুল্লায় বুড়িগঙ্গা নদীতে জাহাজের আগুন নিয়ন্ত্রণে
  হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে ট্রাকচাপায় পুলিশ সদস্য নিহত

সরকারি নির্দেশনা মেনেই চলছে বেতাগা পশুর হাট

চুলকাঠি প্রতিনিধি

আর মাত্র কয়েকদিন বাকি। মুসলিম সম্প্রদায়ের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব ঈদুল আযহা ( কোরবানি ঈদ) আসন্ন। এ উপলক্ষে ধর্মপ্রাণ মানুষের যেমন একদিকে চলছে প্রস্তুতি, অন্যদিকে কোরবানির প্রভাবের মধ্যেও ধীরে ধীরে উৎসবের ইমেজ তৈরি হচ্ছে। দেশের এই ভয়াবহ পরিস্থিতিসহ সকল অসুবিধা মোকাবেলা করেই চলবে এ উৎসব।

এ উৎসবের প্রস্তুতি হিসাবে ফকিরহাটের বেতাগায় প্রায় আরও দুই সপ্তাহ আগে থেকে গরুর হাটের প্রস্তুতি চলছিল। গরুর হাটের ভীড় কমিয়ে কিভাবে সামাজিক দুরত্ব বজায় রেখে গরু ক্রয়-বিক্রয় সফলভাবে সম্পন্ন করা যায় এ নিয়ে ফকিরহাট উপজেলা পরিষদ বিভিন্ন কার্যকরি উদ্যোগ নিয়েছেন।

ফকিরহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান স্বপন দাশ, উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ শাহানাজ পারভীন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রহিমা সুলতানা বুশরা ইতোমধ্যে বেতাগা গরুর হাট পরিদর্শন করেছেন।

জানা গেছে, বেতাগা গরুর হাটের সুষ্ঠু ব্যবস্থাপনার মধ্যে রয়েছে বাধ্যতামূলক সামাজিক ও শারীরিক দুরত্ব বজায় রাখা, মাস্ক ব্যবহার বাধ্যতামূলক, নিয়ম-শৃঙ্খলা অনুসরণ, জাল টাকা প্রতিরোধের ব্যবস্থা, পশু চিকিৎসার ব্যবস্থা। এছাডা রয়েছে প্রশাসনের কড়া নজরদারি।

ফকিরহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান স্বপন দাশ বলেন, ‘উপজেলাতে মোট দুইটি হাটে পবিত্র ঈদ-উল আযহা উপলক্ষে ফকিরহাট বাজারের পশুর হাট এবং বেতাগা পশুর হাট বসে। করোনা ভাইরাস পরিস্থিতিতে সকল নিয়ম মেনে হাট দুইটি চলবে। ক্রেতা বিক্রেতা সকলে শারীরিক দুরত্ব ও স্বাস্থ্য বিধি মেনে ক্রয়-বিক্রয় করবে। হাটের নিরাপত্তা ও শৃংখলা রক্ষার জন্য থাকবে পুলিশ ও স্বেচ্ছাসেবক টিম। টাকা যাচাই করার মেশিন, টাকা গননার মেশিন সহ রয়েছে ভেটেনারি পশু চিকিৎসকবৃন্দ। এ ছাড়া হাটে থাকবে প্রশাসনিক কড়া নজরদারী। উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের ভ্রাম্যমান টিমের নজরদারিতে থাকবে হাট দুইটি।’

বেতাগা পশুর হাটের পরিচালক আনন্দ কুমার দাশ বলেন, ‘উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসন পশুর হাটের বিষয়ে সব ধরণের নির্দেশনা দিয়েছেন। সকল নির্দেশনা মেনেই পশুর হাট চলছে। প্রশাসনের নজরদারি, ভ্রাম্যমান টিম, জাল টাকা রোধ, অসুস্থ্য পশুর তাৎক্ষণিক চিকিৎসার ব্যবস্থা , স্বেচ্ছাসেবক টিম সহ সব ধরণের প্রস্তুতি রয়েছে। তিনি আরও বলেন, ক্রেতা-বিক্রেতাদের চাহিদা মেটাতে আগামী ২৭ জুলাই সোমবার থেকে ৩১ জুলাই শুক্রবার প্রতিদিন ভোর থেকে বিকাল ৫ টা পর্যন্ত বেতাগা পশুর হাট চলবে।’

বেতাগা ইউপি চেয়ারম্যান মোঃ ইউনুস আলী শেখ জানান, করোনা পরিস্থিতি মোকাবেলা করেই বেতাগার গরুর হাট বসছে। পশুর হাটে করোনা পরিস্থিতিতে মাস্ক বিতরণ ও জনসচেতনতা মূলক প্রচারনা অব্যাহত রয়েছে। আশা করা যায়, সকলের সার্বিক সহযোগিতায় সুন্দরভাবে বেতাগা পশুর হাটের কার্যক্রম চলবে।

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!