খুলনা, বাংলাদেশ | ২৪ ভাদ্র, ১৪৩১ | ৮ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  গত ২৪ ঘণ্টায় দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে আরো তিনজনের মৃত্যু হয়েছে
  চট্টগ্রামের সীতাকুণ্ডে শিপইয়ার্ডে জাহাজ কাটার সময় বিস্ফোরণ, দগ্ধ ১২
  নিরবচ্ছিন্নভাবে চলছে সব তৈরি পোশাক কারখানা, কাজে ফিরেছেন পোশাক শ্রমিকরা; শিল্পাঞ্চলে নিরাপত্তা জোরদার

সম্পাদকের কথা

মো. মাহমুদ আহসান

সময়ের পরিক্রমায় আরেকটি বছর শেষ করলো দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সবচেয়ে জনপ্রিয় অনলাইন পোর্টাল ‘খুলনা গেজেট’। একটি বছর শেষ হওয়া মানে অনেক হিসেব-নিকেশ, অনেক পর্যবেক্ষণ ও বিশ্লেষণ। এই একটি বছরে আমাদের সাফল্য-ব্যর্থতার দীর্ঘ পরিসংখ্যান। যাত্রা শুরু থেকে পাঠক, শুভাকাঙ্খী-শুভানুধ্যায়ীদের কাছে দেওয়া প্রতিশ্রুতির মূল্যায়ন। আবার নতুন চ্যালেঞ্জ নিয়ে এগিয়ে যাওয়ার প্রত্যয়। চারটি বছর শেষ করে পঞ্চম বর্ষে পা দেওয়া ‘খুলনা গেজেট’র দৃষ্টি আরো দূরে…বহু দূরে।

আজ থেকে পাঁচ বছর আগে খুলনা গেজেট যাত্রা শুরু করেছিল এক বৈশ্বিক সংকটকালে। করোনা মহামারি তখন গোটা পৃথিবীতে নিত্য-নতুন চ্যালেঞ্জের মুখোমুখি করেছিল। অর্থনৈতিক-সামাজিক-রাজনৈতিকসহ সর্বত্র নেমে আসে স্থবিরতা। ধীরে ধীরে স্বাভাবিক অবস্থা ফিরলেও আর্থ-সামাজিক অবস্থার সংকট ও চ্যালেঞ্জ এখনো শেষ হয়নি। যা থেকে সমাজের দর্পণ হিসেবে পরিচিত ‘সংবাদ মাধ্যম’ও বাদ পড়েনি। বরং দিন দিন চ্যালেঞ্জ বাড়ছে। হাজারো সংবাদ মাধ্যমে ভিড়ে একটি সর্বজন গ্রহণযোগ্য গণমাধ্যম টিকিয়ে রাখা, তাই একটি চ্যালেঞ্জ। আমরা শুরু থেকে মহান স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের আদর্শে অবিচল থেকে সাধারণ মানুষের প্রত্যাশা পূরণের চেষ্টা করে আসছি। গেল বছরটিও ব্যতিক্রম ছিল না।

খুলনা গেজেট শুরু থেকেই সত্য, ন্যায়, বস্তুনিষ্ঠ তথ্য পরিবেশনের ওপর দৃঢ় ভূমিকা রেখে চলেছে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন, উপজেলা পরিষদ নির্বাচন, নতুন সরকার ও মন্ত্রীসভার যাত্রা শুরু গেল এক বছরে ছিল আলোচিত ঘটনা। সর্বশেষ এসে যুক্ত হয়েছে দেশব্যাপী কোটাবিরোধী আন্দোলন। অর্থনৈতিক, রাজনৈতিক, ব্যবসায়িক নানা ঘটনা সারা বছর আলোচনায় সরগরম হয়েছে গোটা দেশ। সরকারের বহুমুখী উদ্যোগও দ্রব্যমূল্যের উর্দ্ধগতির খুব বেশী লাগাম টানা যায়নি। তাই সাধারণ মানুষের ভোগান্তি কমেনি।

‘পাঠকই খুলনা গেজেট’র শক্তি ও সাহস। আমরা যাত্রা শুরুর প্রাক্কলে আমাদের সাফল্য-ব্যর্থতা মূল্যায়নে সম্মানিত পাঠকদের প্রধান বিচারক মেনে এসেছি। গেল চারটি বছরেই এই ভাবনার পরিবর্তন হয়নি। বরং দিন দিন এই ভরসাস্থল প্রসারিত হয়েছে। আমাদের ক্রুটি-বিচ্যুতিতে অগণিত পাঠকের তাৎক্ষণিক প্রতিক্রিয়া-পরামর্শ আমাদের যাত্রাপথকে সহজ করেছে।

‘সাদাকে সাদা, কালোকে কালো’ – বলার দুর্দান্ত সাহস ও অনুপ্রেরণা জুগিয়েছে। আমরা কখনোই নিরপেক্ষ নই, আমরা সাধারণ মানুষের পক্ষে। আমরা মানুষের মৌলিক মানবাধিকার, মত প্রকাশের স্বাধীনতা ও সর্বপরি মহান মুক্তিযুদ্ধ-স্বাধীনতার আদর্শের পক্ষে। আমরা তুলে ধরতে চাই- সকল সম্ভাবনা, উম্ভাবনী, কৃষি, জলবায়ূ পরিবর্তনের সংগ্রাম, শিক্ষা ও সংস্কৃতির জন্য আমজনতার কথা।

প্রতিষ্ঠা দিনের এই মাহেন্দ্রক্ষণে আমাদের সকল পাঠক, বিজ্ঞাপনদাতা, শুভানুধ্যায়ীদের প্রতি আমাদের অতল শ্রদ্ধা ও ভালবাসা। আপনাদের ভালবাসাই হোক আমাদের চলার পথের পাথেয় ও সত্য বলার সাহস। পরম করুনাময় সৃষ্টিকর্তা আমাদের সকলের সহায় হোন।

খুলনা গেজেট/কেডি/এমএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!