খুলনা, বাংলাদেশ | ২ আশ্বিন, ১৪৩১ | ১৭ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  ডেঙ্গুতে একজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৬৭
  রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২
  ঝিনাইদহে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ৩ জনের মৃত্যু

সব প্রতিবেশীর সঙ্গে শান্তিপূর্ণ সম্পর্ক চায় পাকিস্তান : শেহবাজ

আন্তর্জাতিক ডেস্ক

নিজেদের স্বাধীনতা ও সার্বভৌমত্ব অক্ষুন্ন রেখে সব প্রতিবেশীর সঙ্গে সুসম্পর্ক বজায় রাখতে চায় পাকিস্তান। দেশটির প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ বৃহস্পতিবার দক্ষিণ এশিয়ার আঞ্চলিক রাজনীতিতে নিজের অবস্থান প্রসঙ্গে এ কথা বলেছেন।

পাকিস্তানের প্রতিরক্ষা ও শহীদ দিবস উপলক্ষ্যে দেওয়া সেই ভাষণে শেহবাজ বলেন, “আমরা বিশ্বাস করি যে শান্তি এবং উন্নয়ন একই মুদ্রার এপিঠ-ওপিঠ। আমাদের প্রথম আকাঙ্ক্ষা শান্তি। অন্য কোনো দেশে হামলা বা আগ্রাসন চালানোর কোনো ইচ্ছে কিংবা পরিকল্পনা পাকিস্তানের নেই। এই অঞ্চলে শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখতে পাকিস্তানের পক্ষে যতখানি করা সম্ভব, তা পাকিস্তান করবে।”

প্রতিরক্ষা ও শহীদ দিবস উপলক্ষ্যে রাজধানী ইসলামাবাদে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছিল পাকিস্তানের সামরিক বাহিনী। সেনাপ্রধান জেনারেল আসিম মুনির এবং প্রেসিডেন্ট আসিফ আলী জারদারিও সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। তিনিও শান্তিপূর্ণ রাজনীতির পক্ষে সেনাবাহিনীর অবস্থান স্পষ্ট করেন।

সেনাপ্রধান বলেন, “পাকিস্তানের জনগণের সঙ্গে সেনাবাহিনীর সম্পর্ক হৃদয় থেকে উৎসারিত। আমাদের মধ্যে রাজনৈতিক মতবিরোধ থাকতে পারে, কিন্তু সেই মতবিরোধকে আমরা ঘৃণায় পরিণত হতে দিতে পারি না।”

প্রেসিডেন্ট আসিফ আলী জারদারি পাকিস্তানের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এদিকে, শুক্রবার প্রতিরক্ষা দিবসে নিজেদের তৈরি দু’টি যুদ্ধজাহাজ বহরে অন্তর্ভুক্ত করেছে দেশটির নৌবাহিনী। এই যুদ্ধজাহাজ দু’টির নাম পিএনএস হুনিয়ান এবং পিএনএস বাবর।

সূত্র : পিটিআই, সামা টিভি

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!