খুলনা, বাংলাদেশ | ১৫ আশ্বিন, ১৪৩১ | ৩০ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  জয়কে অপহরণ ও হত্যাচেষ্টা মামলা : আত্মসমর্পণ করেছেন শফিক রেহমান
  ছেলেধরা সন্দেহে তাসলিমা বেগম রেণু হত্যা মামলার রায় ঘোষণা আজ
  এইচএসসির ফল প্রকাশ হতে পারে ১৯ অক্টোবর
খুলনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন

সংখ্যালঘু কমিশন প্রতিষ্ঠাসহ ৫ দফা দাবি দলিত জনগোষ্ঠীর

নিজস্ব প্রতিবেদক

দলিত জনগোষ্ঠীর অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে অবিলম্বে জাতীয় সংখ্যালঘু কমিশন প্রতিষ্ঠা, বৈষম্য বিলোপ আইন কার্যকরসহ ৫ দফা দাবি জানিয়েছেন পিছিয়ে পড়া জনগোষ্ঠীদের সংগঠন দলিত সংস্থা। সোমবার খুলনা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে এ দাবি জানানো হয়।

দলিত জনগোষ্ঠীর অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে ইউএসএইড এর অর্থায়নে, কাউন্টারপার্ট ইন্টারন্যাশনাল এর কারিগরী সহযোগীতায় এবং ওয়ার্কিং কমিটি ও দলিত হরিজন সম্প্রদায়ের সহযোগীতায় সেইড প্রকল্পের মাধ্যমে দলিত সংস্থা যৌথভাবে এই সংবাদ সম্মেলনের আয়োজন করে। এতে লিখিত বক্তব্য পড়ে শোনান দলিত ঋষি সম্প্রদায়ের নেত্রী দেবী দাস।

তাদের অন্যান্য দাবির মধ্যে রয়েছে দলিতদের অধিকারকে এগিয়ে নিতে সংখ্যালঘু বিশেষ সুরক্ষা আইন প্রণয়ন করা, সংখ্যালঘুদের অধিকার একটি প্লাটফর্মের মাধ্যমে অগ্রসর করার জন্য ককাস তৈরি বা সক্রিয় করা, সামাজিক সুরক্ষা কর্মসূচির আওতায় বিভিন্ন সুবিধা প্রসারিত করা, দলিত সম্প্রদায়কে বেসরকারি খাতের কর্মসংস্থানে সম্পৃক্ত করার জন্য নতুন নীতিমালা প্রণয়ন করা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বুহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির সভাপতি শেখ আশরাফুজ্জামান, সম্প্রীতি ফোরামের সভাপতি সিলভী হারুন, দলিতের নির্বাহী পরিচালক স্বপন কুমার দাস, নাগরিক নেতা মিনা আজিজুর রহমান, ইসরাত নূয়েরী হোসেন মুুমু, অরুন দাশ, সম্পা দাস প্রমুখ।

 

খুলনা গেজেট/এইচ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!