খুলনা, বাংলাদেশ | ১৬ ভাদ্র, ১৪৩১ | ৩১ আগস্ট, ২০২৪

Breaking News

  বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫৯, ফেনীতেই ২৩
  কমেছে ডিজেল, অকটেন ও পেট্রোলের দাম, মধ্যরাত থেকে কার্যকর
দু’যুগেও হয়নি বিচার

শ্রদ্ধা ও ভালোবাসায় সাংবাদিক শামসুর রহমানের মৃত্যুবার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদক, যশোর

শ্রদ্ধা ও ভালোবাসায় যশোরের সাংবাদিক শামসুর রহমান কেবলের মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার সাংবাদিকরা দিনব্যাপী নানা কর্মসূচি পালন করে। এসব কর্মসূচির মধ্যে ছিল সাংবাদিকদের কালোব্যাজ ধারণ, কবর জিয়ারত, দোয়া মাহফিল ও স্মরণসভা।

এদিকে, গত দু’যুগেও কেবল হত্যার বিচার না হওয়ায় সাংবাদিকরা ব্যাপক ক্ষোভ প্রকাশ করেন।

এদিন সকাল সাড়ে ১০টায় প্রেসক্লাব যশোর থেকে সাংবাদিকরা কালোব্যাজ ধারণ করে কারবালা কবরস্থানে যায়। এখানে তারা মরহুম সাংবাদিক শামসুর রহমান কেবলের কবরে ফুলেল শ্রদ্ধা জানায়। শ্রদ্ধা নিবেদন করে প্রেসক্লাব যশোর, যশোর সংবাদপত্র পরিষদ, যশোর সাংবাদিক ইউনিয়ন, সাংবাদিক ইউনিয়ন যশোর, যশোর জেলা সাংবাদিক ইউনিয়ন, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশনসহ সাংবাদিকদের বিভিন্ন সংগঠন। পরে কারবালা চত্বরে এক মিনিট নিরবতা ও তার রুহের মাগফিরাত কামনায় দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন প্রেসক্লাবের সদস্য সাংবাদিক এসএম সোহেল।

এরপর প্রেসক্লাব যশোর মিলনায়তনে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে ক্লাবের সদস্যসহ সাংবাদিকরা উপস্থিত ছিলেন। মাহফিলে মরহুম সাংবাদিক শামসুর রহমানের বিদেহি আত্মার শান্তি কামনা করা হয়। এসব কর্মসূচিতে প্রেসক্লাবের সভাপতি জাহিদ হাসান টুকুন, সাধারণ সম্পাদক এসএম তৌহিদুর রহমানসহ সিনিয়র সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

শেষে যশোর সাংবাদিক ইউনিয়নের উদ্যোগে প্রেসক্লাব মিলনায়তনে স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ইউনিয়নের সভাপতি মনোতোষ বসু। উপস্থিত ছিলেন সংগঠনের সদস্যসহ সাংবাদিকবৃন্দ। সভায় নেতৃবৃন্দ গত ২৪ বছরেও সাংবাদিক কেবল হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন।

উল্লেখ্য, যশোরের প্রথিতযশা সাংবাদিক শামছুর রহমান কেবল হত্যা মামলার কার্যক্রম গত ১৯ বছর ‘ফাইলবন্দি’ হয়ে পড়ে রয়েছে। এ কারণে দু’যুগেও আলোচিত এ হত্যাকান্ডের সাথে জড়িতদের বিচারের মুখোমুখি করা যায়নি। দীর্ঘ দুই যুগেও মামলাটির বিচার না হওয়ায় ক্ষুব্ধ যশোরের সাংবাদিক সমাজ ও নিহতের পরিবার। অবশ্য যশোরের আইনজীবীরা বলেছেন, সরকার উদ্যোগ নিলেই এ হত্যাকান্ডের বিচার প্রক্রিয়া শুরু করা সম্ভব। ২০০০ সালের ১৬ জুলাই রাতে জনকণ্ঠের যশোর অফিসে কর্মরত অবস্থায় আততায়ীর গুলিতে নিহত হন সাংবাদিক শামছুর রহমান কেবল।

খুলনা গেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!