খুলনা, বাংলাদেশ | ২১ আশ্বিন, ১৪৩১ | ৬ অক্টোবর, ২০২৪

Breaking News

  শেরপুর ও ময়মনসিংহে বন্যা পরিস্থিতির অবনতি, এ পর্যন্ত নিহত ৭

শেখ হাসিনার গাড়ী বহরে হামলা মামলা : রিজভির সাফাই সাক্ষী ৩১ ডিসেম্বর

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরার কলারোয়ায় তৎকালিন বিরোধীদলীয় নেত্রী, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ী বহরে হামলা মামলায় বৃুহষ্পতিবার বিএনপি নেতা অ্যাড. রুহুল কবীর রিজভির সাফাই সাক্ষী গ্রহণ ও যুক্তিতর্কের জন্য দিন ধার্য করা হয়েছে। সাতক্ষীরার মুখ্য বিচারিক হাকিম মোঃ হুমায়ুন কবীর বুধবার (৩০ ডিসেম্বর) তিনজনের সাফাই সাক্ষী গ্রহণ শেষে এ আদেশ দেন।

সাফাই সাক্ষী দাতারা হলেন কলারোয়া উপজেলার গদখালি গ্রামের রহিম বক্স মোড়লের ছেলে মোবারক আলী মোড়ল, সাতক্ষীরা শহরের কাটিয়া মাষ্টারপাড়ার শাহজাহান কবীরের ছেলে সিটি কলেজের প্রভাষক মনিরুজ্জামান মনি ও তালা মেলাবাজারের শেখ তয়জদ্দিনের ছেলে ও তালা মহিলা কলেজের উপাধ্যক্ষক শেখ শফিকুল ইসলাম। তারা যথাক্রমে আসামী গোলাম রসুল, তামিম আজাদ মেরিন ও রকিব মোল­ার পক্ষে সাক্ষী দেন।

রাষ্ট্রপক্ষে শুনানীতে অংশ নেন বাংলাদেশের অতিরিক্ত এটর্নি জেনারেল এসএম মুনীর, ডেপুটি এটর্নি জেনারেল সুজিত চ্যাটার্জী, সহকারি এটর্নি জেনারেল শাহীন মৃধা ও সাতক্ষীরা জজ কোর্টের পিপি অ্যাড. আব্দুল লতিফ, সাবেক পিপি ও বর্ষীয়ান আইনজীবী অ্যাড. এসএম হায়দার আলী, সাবেক পিপি অ্যাড. তপন কুমার দাস, সাবেক পিপি অ্যাড. ওসমান গনি, অতিরিক্ত পিপি অ্যাড. ফাহিমুল হক কিসলু, সাবেক অতিরিক্ত পিপি অ্যাড. আজাহার হোসেন, অ্যাড. শহীদুল ইসলাম পিন্টু, অতিরিক্ত পিপি অ্যাড. সৈয়দ জিয়ুর রহমান, অ্যাড. রেজাউদ দৌলা সবুজ প্রমুখ।

আসামীপক্ষে শুনানীতে অংশ নেন বাংলাদেশ হাইকোর্টের অ্যাড.শাহানারা আক্তার বকুল, অ্যাড. আব্দুল মজিদ(২), অ্যাড. মিজানুর রহমান পিন্টু, অ্যাড কামরুজ্জামান ভুট্টো প্রমুখ।

মামলার কার্যক্রম শুরুতেই আসামীপক্ষের আইনজীবী অ্যাড. আব্দুল মজিদ (২) বলেন, ঘন কুয়াশা জনিত কারণে বিমান দেরীর হওয়ায় আসামী সাবেক সাংসদ হাবিবুল ইসলাম হাবিবের পক্ষে অ্যাড. রুহুল কবীর রিজভি সাফাই সাক্ষী দিতে আসতে পারেননি। তাই তাকে সাক্ষ্য দেওয়ার জন্য সময়ের আবেদন করেন তিনি।

রাষ্ট্রপক্ষে বাংলাদেশেরে অতিরিক্ত এটর্নি জেনারেল এসএম মুনীর, ডেপুটি এটর্নি জেনারেল সুজিত কুমার চ্যাটার্জী বলেন, কুয়াশার কারণে অ্যাড. রুহুল কবীর রিজভি সাক্ষ্য দিতে আসতে পারেনি এটা ঠিক নয়। তাছাড়া মঙ্গলবার আদালতে সাফাই সাক্ষীর আবেদনে রুহুল কবীর রিজভীর ঢাকার বাসার যে ঠিকানা আসামীপক্ষ দেখিয়েছিলেন বাস্তবে তা ঠিক নয়। কারণ তিনি থাকেন ঢাকা বিএনপি অফিসে। এ ছাড়া যাদেরকে সাতক্ষীরা ও আশপাশের সাক্ষী মেনেছিলেন আসামীপক্ষ তাদের বড় অংশই আসেননি। সুতরাং ঢাকা থেকে রুহুল কবীর রজিভির সাক্ষীর জন্য নতুন দিন ধার্য করা কালক্ষেপন করা ছাড়া কিছু নয়। আদালত উভয়পক্ষের শুনানী শেষে আসামীপক্ষের আবেদন মঞ্জুর করে বৃহষ্পতিবার রুহুল কবীর রিজভির সাক্ষী গ্রহণ এবং একইসাথে মামলার যুক্তিতর্কের জন্য দিন ধার্য করেন।

অতিরিক্ত এটর্নি জেনারেল এসএম মুনীর বলেন, আসামীপক্ষের আবেদনকৃত ১৪ জনের মধ্যে আদালত অনুমোদিত ১১জনের সাফাই সাক্ষীর মধ্যে সিটি কলেজের অংকের শিক্ষক প্রভাষক প্রভাষ চন্দ্র বৈরাগী হত্যা মামলাসহ কয়েকটি নাশকতা মামলার আসামী সিটি কলেজের প্রভাষক মনিরুজ্জামান মনিসহ তিনজন বুধবার সাক্ষী দিয়েছেন। আদালত সাাবেক সাংসদ হাবিবুল ইসলাম হাবিবের পক্ষে অ্যাড. রুহুল কবীর রিজভীর সাফাই সাক্ষী ও একইসাথে যুক্তিতর্কের জন্য বৃহষ্পতিবার দিন দার্য করেছেন। বুধবার ৩৪ জন আসামী আদালতে হাজির ছিলো।

আসামীপক্ষের আইনজীবী অ্যাড. আব্দুল মজিদ বলেন, রুহুল কবীর রিজভির সাফাই সাক্ষীর জন্য আদালত তাদের আবেদন মঞ্জুর করেছেন। সবমিলিয়ে আদালতে তারা ন্যয় বিচার পাওয়ার ব্যাপারে আশাবাদি।

খুলনা গেজেট/কেএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!