খুলনা, বাংলাদেশ | ৯ আশ্বিন, ১৪৩১ | ২৪ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  গণঅভ্যুত্থানে নিহত ৭০৮ জনের তালিকা প্রকাশ করল সরকার
  বুধবার থেকে সব গার্মেন্টস খোলা, মেনে নেয়া হবে সব দাবি: শ্রম উপদেষ্টা

শিক্ষা জাতীয়করণসহ সাতক্ষীরায় ৪ দফা দাবিতে শিক্ষকদের স্মারকলিপি পেশ

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

বৈষম্য দূরীকরণে বেসরকারি মাদ্রাসা ও মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ, জাতীয়করণের পূর্ব পর্যন্ত শিক্ষা প্রশাসনের বিভিন্ন পদে সরকারি স্কুলের শিক্ষকদের পদায়ন বন্ধ রাখা ও শিক্ষা সংস্কার কমিশন গঠনের দাবীতে সাতক্ষীরায় মানববন্ধন ও স্মারকলিপি পেশ করেছে শিক্ষকরা।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) দুপুর ১২টায় সাতক্ষীরা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বেসরকারি শিক্ষক কর্মচারী ঐক্য জোট ও বাংলাদেশ মাদ্রাসা শিক্ষক সমিতি সদর উপজেলা শাখা এ কর্মসূচি পালন করেন। পরে একই দাবিতে জেলা প্রশাসক বরাবর একটি স্মারকলিপি প্রদান করা হয়।

সাতক্ষীরা সদর উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মো. মোমিনুল ইসলামের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা শিক্ষক সমিতির সভাপতি আমানুল্লাহ আমান, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. আব্দুল্লাহ, জেলা শিক্ষক সমিতির কোষাধ্যক্ষ মো. নজিবুল ইসলাম, মাদ্রাসা শিক্ষক সমিতির সভাপতি মাওঃ রুহল আমিন, শিক্ষক নেতা অরূপ কুমার সাহা, মো. মিজানুর রহমান, মো. আব্দুল জব্বার, মো. আঃ লতিফ, আবুল কাশেম, মো. এমাদুল ইসলাম, মাওঃ মোহতাসিন বিল্লাহ, মাওঃ জামাল উদ্দীন, মাওঃ মহসীনুল ইসলাম, মাওঃ আব্দুল লতিফ প্রমুখ।

মানববন্ধন কর্মসূচিতে শিক্ষক নেতারা বলেন, মাধ্যমিক স্তরের শিক্ষা জাতীয়করণ এবং জাতীয়করণের পূর্ব পর্যন্ত সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষকদের উপজেলা জেলা অঞ্চল ও মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মাধ্যমিক শাখায় পদায়ন স্থগিত রেখে শিক্ষা প্রশাসনের কাজে দক্ষ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারদের চলতি দায়িত্ব প্রদান ও একটি শিক্ষা সংস্কার কমিশন গঠন করতে হবে। একটি উন্নত আধুনিক গণতান্ত্রিক রাষ্ট্র গঠনের লক্ষ্যে সুষম, সুস্থ-পরিচ্ছন্ন মানবিক সমাজ প্রতিষ্ঠার জন্য সার্বজনীন শিক্ষার কোন বিকল্প নেই বলে মন্তাব্য করেন বক্তারা।

অনুষ্ঠানে বক্তারা শিক্ষা জাতীয়করণের গুরুত্ব তুলে ধরে বলেন, বিগত ফ্যাসিস্ট সরকার পরিকল্পিতভাবে মাধ্যমিক শিক্ষাকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গিয়েছে। জুলাই আগস্ট বিপ্লবের মধ্য দিয়ে ছাত্র-জনতা বৈষম্য বিরোধী একটি সমৃদ্ধ সমাজ গড়ার যে স্বপ্ন আমাদের দেখিয়েছে, তা এখন বাস্তবায়ন করতে হবে। স্বপ্ন যাত্রায় সারথি হিসেবে বক্তারা চারদফা প্রস্তাবনা তুলে ধরেন।

মানববন্ধন কর্মসূচি পালনের পর শিক্ষকরা জেলা প্রশাসকের মাধ্যমে শিক্ষা উপদেষ্টা ও শিক্ষা সচিব বরাবর পৃথক দু’টি স্মারকলিপি পেশ করেন।

খুলনা গেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!